মুজিবনগর রতনপুরে জমিজমা নিয়ে সংঘর্ষে দু’পক্ষের ৬ জন আহত : থানায় অভিযোগ

 

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুরের মুজিবনগরে জমি দখল নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুইপক্ষের ৬ জন আহত হয়েছেন। সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষই পৃথক পৃথকভাবে মুজিবনগর থানায় অভিযোগ দায়ের করেছেন। গতকাল শুক্রবার সকাল ৯ টার দিকে উপজেলার বাগোয়ান ইউনিয়নের রতনপুর গ্রামের খেলার মাঠের পাশে ডোবার মাঠ নামক স্থানে এই ঘটনা ঘটে। আহতরা হলেন রতনপুর গ্রামের রাখাল ম-লের ছেলে স্বাধীন ম-ল (৫১) ও শান্তি ম-ল (৪৫), মৃত ভজন ম-লের ছেলে পূণ্য ম-ল (৬৫), সুশীল ম-লের ছেলে সুজিত ম-ল (৭০), কাটু ম-লের ছেলে কটা ম-ল (৬০) ও দিপু ম-ল (৭০) আহত হন। একপক্ষ অমৃত অরবিন্দ ম-লের ছেলে শান্তি ম-ল তার অভিযোগে বলেছেন, রতনপুর মৌজার-১২০৮ দাগে, ৭১ শতক জমি আছে। এই জমি নিয়ে দীর্ঘদিন আদালতে মামলা চলার পরে আনুমানিক ৪ বৎসর আগে জমি আমাদের পাওনা হলে মেহেরপুর জজ কোর্ট থেকে আমাদের আবাদী জমি ঢাকঢোল বাজিয়ে আমাদের পাওনা করে দিয়ে গিয়েছে। অপরপক্ষের মি. পূন্য ম-ল, মি. সুজিত, মি. কটা ম-ল, মি. দিপু ম-ল, মি. সুজন ম-ল শুক্রবার সকাল ৯টার দিকে অবৈধভাবে কোর্টের নির্দেশ অমান্য করে বিভিন্ন ধরনের লাঠিসোটাসহ দেশীয় অস্ত্র দা হেঁসো নিয়ে আমাদের জমি জোরপূর্বকভাবে দখল করতে যায়। এ সময় আমরা উক্ত জমির পাশে আমাদের আবাদী জমিতে কাজ করছিলাম। আমার আবাদী জমি জোরপূর্বক দখল করতে নিষেধ করতে গেলে আমাকেসহ আমার বড় ভাই মি. স্বাধীন ম-লকে বিভিন্ন ধরনের হুমকি ধামকি ও গালাগালি করতে থাকে। এক পর্যায়ে তাদের কাছে থাকা লোহার রডসহ দেশীয় অস্ত্র দা হেঁসো দিয়ে হত্যার উদ্দ্যেশে বিভিন্ন স্থানে এলোপাতাড়িভাবে কোপ ও ছেচা মার দিয়ে জখম করে। পরে আমিসহ আমার ভাই প্রাণভয়ে ঘটনাস্থল থেকে আহত অবস্থায় কোনোরকমে জীবন বাঁচিয়ে পালিয়ে আসি। পরে আমার পরিবারের লোকজন মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্সে আমাদের ভর্তি করায়। এখনও উক্ত বিবাদীরা আমাকেসহ আমার বড় ভাইকে মেরে ফেলে আমাদের লাশ গুম করে দেবে বলে বিভিন্ন ধরনের হুমকি ধামকি প্রদান করছে। অপরপক্ষ সুজন ম-ল তার অভিযোগে বলেছেন, বিবাদী শান্তি ম-ল ও স্বাধীন ম-ল আমার সম্পর্কে চাচা। আমরা আমাদের আবাদী জমি আনুমানিক ৩২ বছর যাবৎ চাষাবাদ করে আসছি। শুক্রবার সকাল সাড়ে ৮টায় আমার পিতা ও চাচারা আমাদের আবাদী জমিতে ধান লাগানোর উদ্দ্যেশে আমার চার চাচা জমি বন্টন করতে গেলে উক্ত বিবাদীরা আমাদের জমি আমাদের বন্টন করতে নিষেধ করে। আমাকেসহ আমার পিতা ও চাচাদের বিভিন্ন ধরনের হুমকি ধামকি গালাগালি করতে থাকে। এসময় তাদের কাছে থাকা হেঁসো দিয়ে আমার পিতা ও চাচাদের বিভিন্ন স্থানে এলোপাতাড়িভাবে কোপ মেরে জখম করে। পরে আমিসহ আমাকে গ্রামের কিছু মানুষ খোঁজ পেয়ে আমার পিতা ও চাচাদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ বিষয়ে মুজিবনগর থানার ওসি মেহেদী রাসেল জানান, ঘটনাটি আমি শুনেছি। উভয়পক্ষই থানায় অভিযোগ দায়ের করেছে। তদন্ত পূর্বক পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More