মেহেরপুরে ৫শ’ কর্মহীন মানুষের মাঝে বিদ্যানন্দের সহায়তায় সমাগ্রী বিতরণসহ মেসডার বিভিন্ন কার্যক্রম

মেহেরপুর অফিস: ‘আমরা সবাই এক হব, আলোকিত সমাজ গড়বো’ স্লোগানে মেহেরপুর স্টুডেন্টস্ ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (মেসডা) মেহেরপুর জেলায় গত ১২ বছর ধরে শিক্ষা, স্বাস্থ্য ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়সহ সার্বিক উন্নয়নে আলোকিত মেহেরপুর গড়ার প্রত্যয় নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে অসংখ্য পরিশ্রমী কর্মীরা।
এরই ধারাবাহিকতায় করোনা ভাইরাসের ফলে কর্মহীন হয়ে পড়া সাধারণ মানুষের মুখে হাসি ফোঁটানোর জন্য মেসডার সীমিত সার্মথ্য অনুযায়ী খাদ্য সমাগ্রী বিতরণসহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে মেহেরপুরের তিনটি উপজেলায় একযোগে লিফলেট ও মাস্ক বিতরণ এবং ব্যানার প্রতিস্থাপনের মাধ্যমে সচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। পরবর্তীতে মেসডা মেহেরপুর জেলার প্রতিটি গ্রামকে জীবাণুমুক্ত করতে জীবানুনাশক স্পে কার্যক্রম করেছে। এছাড়াও মেসডার কর্মীদের কাছ থেকে সংগৃহীত টাকা দিয়ে তিনটি উপজেলার ২০০ শতাধিক গ্রামের অসহায় পরিবারের কাছে খাদ্য সহায়তা প্রদান করেছে। পবিত্র মাহে রমজান মাসে শহরের প্রতিটি ওয়ার্ডে সাধ্যমতো খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী বিতরণ করে মেসডা। জেলার ৩২টি গ্রামের ৩০০ অসহায় দরিদ্র পরিবারকে ঈদ সামগ্রী ক্রয়ের জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।
শুক্রবার মেসডার রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সদস্য নাঈমের মাধ্যমে সামাজিক স্বেচ্ছাসেবক সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহযোগিতায় মেসডার সদস্যদের মাধ্যমে ৫০০ প্যাকেট খাদ্য সমাগ্রী বিতরণ করা হয়েছে। প্রতিটি প্যাকেটে রয়েছে চাল, ডাল, আটা ও ৩ প্যাকেট নুডলস। তাছাড়া মেসডা ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাব্বির গত দুই মাস ধরে শহর ও আশেপাশের এলাকার পরিচিত জনের আর্থিক সহযোগিতায় অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও ওষুধসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ করে আসছে।
২০১৩ ইং সালের ২২ নভেম্বরে নারায়ণগঞ্জে একটি শাখার মাধ্যমে দেশের সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা সহায়ক হিসেবে কাজ করার প্রত্যয় নিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা ‘বিদ্যানন্দ ফাউন্ডেশন’। বর্তমানে দেশে ১২টি শাখা নিয়ে সমগ্র অন্ন, বস্ত্র, বাসস্থান শিক্ষা ও চিকিৎসার মতো অতি গুরত্বপূর্ণ কর্মকা- পরিচালনা করে আসছে। করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে সংগঠনটি। বর্তমানে সেই ধারাবাহিকতায় মেহেরপুরের সবচাইতে বড় ছাত্র সংগঠন মেহেরপুর স্টুডেন্টস্ ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (মেসডা) এর মাধ্যমে জেলার অসহায় মানুষকে খাদ্য সহায়তা প্রদান করে বিদ্যানন্দ ফাউন্ডেশন। মেসডা পরিবার পক্ষ থেকে বিদ্যানন্দের এই মহৎ উদ্যোগের জন্য কৃতজ্ঞতা প্রকাশ ও এই সমাজকল্যাণমূলক কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছে মেসডা পরিবারের সকল সদস্যরা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More