মেহেরপুর আদালতে মাদক মামলায় গাংনীর সাবান আলীর ৭ বছর সশ্রম কারাদণ্ড

মেহেরপুর অফিস: মেহেরপুরে ফেনসিডিল রাখার অভিযোগে আক্কাস আলী নামের এক ব্যক্তিকে ৭ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ৬ মাসের কারাদ-াদেশ দেয়া হয়েছে। গতকাল বুধবার দুপুরের দিকে মেহেরপুরের স্পেশাল ট্রাইব্যুনাল-২ আদালতের বিজ্ঞ বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। সাজাপ্রাপ্ত আক্কাস আলী মেহেরপুরের গাংনী উপজেলার অলিনগর গ্রামের উত্তরপাড়ার সাবান আলীর ছেলে। মামলার অপর আসামি শিপনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেয়া হয়েছে।
মামলার বিবরণে জানা গেছে, ২০১৩ সালের ১৭ সেপ্টেম্বর মেহেরপুর ডিবির এএসআই রবিউল ইসলামের নেতৃত্বে মেহেরপুরের গাংনী উপজেলার ওলিনগর সোনালী ব্রিকসের কাছে থেকে ফেনসিডিল কেনাবেচার সময় আক্কাচ আলীকে আটক করা হয়। এ সময় সেখান থেকে ২০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। ওই ঘটনায় স্পেশাল পাওয়ার অ্যাক্ট ১৯৭৪ সালের ২৫ বি (২) ধারায় গাংনী থানায় আক্কাস আলী এবং কাজিপুর গ্রামের মধ্যপাড়ার সোনা ডাকাতের ছেলে শিপনকে আসামি করে গাংনী থানায় একটি মামলা দায়ের করা হয়। যার জিআর কেস নং ৬২১/১৩। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন।
মামলার মোট ১২ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি আক্কাস আলী দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে ৭ বছর সশ্রম কারাদণ্ড- ও ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন। অনাদায়ে আরও ৬ মাসের কারাদ- দেন। মামলার অপর আসামি শিপনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস দেন। মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজি শহীদ এবং আসামি আক্কাস আলীর পক্ষে অ্যাডভোকেট একেএম শফিকুল আলম এবং শিপনের পক্ষে আতাউল হক কৌসুলী ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More