মেহেরপুর পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী ছয় : ইভিএমএ ভোট দেবেন ৩৪ হাজার ৭৮৪ ভোটার

রফিকুল ইসলাম: মেহেরপুর পৌরসভা সাধারণ নির্বাচনের গণ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগামী ১৫ জুন বুধবার ইলেকট্রনিক্স ভোটিং সিস্টেমে (ইভিএমএ) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন থেকে চুয়াডাঙ্গা জেলা অফিসার তারেক আহমেমদকে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।
মেহেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র আওয়ামী যুবলীগের জেলা কমিটির আহবায়ক মাহফুজুর রহমান রিটন, সাবেক মেয়র মুতাছিম বিল্লাহ মতু, পৌর বিএনপি সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, কেন্দ্রীয় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আব্দুস সালাম, পৌর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম খোকন ও আওয়ামী যুবলীগের জেলা কমিটির যুগ্ম-আহবায়ক সরফরাজ হোসেন মিঠুন প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। এছাড়া মেয়র পদে আরও কয়েকজনের প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে। সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে প্রতিটি ওয়ার্ডে একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে মাঠে রয়েছেন।
মেহেরপুর পৌরসভা সাধারণ নির্বাচনের রিটার্নিং অফিসার তারেক আহমেমদ গত ২৫ এপ্রিল গণ-বিজ্ঞপ্তি জারি করেন। গণ-বিজ্ঞপ্তি অনুযায়ী রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের কাছে আগামী ১৭ মে’র মধ্যে মনোনয়নপত্র দাখিল করতে হবে। মনোনয়নপত্র বাছাই করা হবে ১৯ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন রয়েছে ২৬ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত ১৫ জুন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
মেহেরপুর পৌরসভায় ১৯টি ভোট কেন্দ্রে ৩৪ হাজার ৭৮৪ জন ভোটার আগামী পাঁচ বছরের জন্য তাদের জনপ্রতিনিধি নির্বাচন করবেন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ১৬ হাজার ৭৭০ জন এবং মহিলা ভোটার ১৮ হাজার ১৪ জন। নির্বাচনে পুরুষের চেয়ে মহিলা ভোটারের সংখ্যা ১ হাজার ২৪৪ জন বেশি রয়েছে ।
মেহেরপুর পৌরসভার ১নং ওয়ার্ডে মোট ভোটার ৫ হাজার ২৯ জন। এরমধ্যে পুরুষ ২ হাজার ৪২২ জন এবং মহিলা ২ হাজার ৬০৭ জন। ২নং ওয়ার্ডে মোট ভোটার ৩ হাজার ৫৩৩ জন। এরমধ্যে পুরুষ ১ হাজার ৬৮৯ জন এবং মহিলা ১ হাজার ৮৪৪ জন। ৩নং ওয়ার্ডে মোট ভোটার ২ হাজার ৯৬৬ জন। এরমধ্যে পুরুষ ১ হাজার ৪৩৮ জন এবং মহিলা ১ হাজার ৫২৮ জন। ৪নং ওয়ার্ডে মোট ভোটার ৫ হাজার ১২৫ জন। এরমধ্যে পুরুষ ২ হাজার ৪৮৯ জন এবং মহিলা ২ হাজার ৬৩৬ জন। ৫নং ওয়ার্ডে মোট ভোটার ৩ হাজার ৪০১ জন। এরমধ্যে পুরুষ ১ হাজার ৬৬১ জন এবং মহিলা ১ হাজার ৭৪০ জন। ৬নং ওয়ার্ডে মোট ভোটার ২ হাজার ৮৬৪ জন। এরমধ্যে পুরুষ ১ হাজার ৩৬৮ জন এবং মহিলা ১ হাজার ৪৯৬ জন। ৭নং ওয়ার্ডে মোট ভোটার ৫ হাজার ১১২ জন। এরমধ্যে পুরুষ ২ হাজার ৪৬৮ জন এবং মহিলা ২ হাজার ৬৪৪ জন। ৮নং ওয়ার্ডে মোট ভোটার ৩ হাজার ৫২ জন। এরমধ্যে পুরুষ ১ হাজার ৪৫৯ জন এবং মহিলা ১ হাজার ৫৯৩ জন। ৯নং ওয়ার্ডে মোট ভোটার ৩ হাজার ৭০২ জন। এরমধ্যে পুরুষ ১ হাজার ৭৭৬ জন এবং মহিলা ১ হাজার ৯২৬ জন।
মেহেরপুর পৌরসভা নির্বাচনে সদর উপজেলা নির্বাচন অফিসার মো. কবির উদ্দিনকে সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।
চুয়াডাঙ্গা জেলা নির্বাচন অফিসার ও মেহেরপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার তারেক আহমেমদ বলেন, মেহেরপুর পৌরসভা নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন’র জন্য শহরের বিলবোর্ডগুলো অপসারণে মাইকিং করা হয়েছে। ইতিমধ্যে কিছু অপসারণ করা হয়েছে এবং বাকিগুলো অপসারণ করা হবে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতায় নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের প্রস্তুতি রয়েছে। এ ব্যাপারে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও রাজনৈতিক দলগুলোর সহযোগিতা কামনা করছি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More