মুজিবনগরে আ.লীগের সম্মেলনে চেয়ারে বসাকে কেন্দ্র করে দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৪

তোতা সভাপতি ও আজাদ সম্পাদক নির্বাচিত

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুরের মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের শুরুতে সমাবেশের সামনের চেয়ারে বসাকে কেন্দ্র করে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ৪ জন আহত হয়েছেন। গতকাল সোমবার বেলা সাড়ে ১২টার দিকে এ সংঘর্ষ হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে লাঠিচার্জ শুরু করলে উভয়পক্ষের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে কেন্দ্রীয় নেতারা সম্মেলনস্থলে পৌঁছুলে সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। এদিকে দ্বিতীয় অধিবেশন শেষে রফিকুল ইসলাম তোতা সভাপতি ও আবুল কালাম আজাদ সেক্রেটারি নির্বাচিত হয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, মুজিবনগর কমপ্লেক্স মিলনায়তনে সম্মেলন শুরু হওয়ার ঠিক আগমুহূর্তে চেয়ারে বসা ও সেøাগান দেয়াকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগ সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও মুজিবনগর উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিয়াউদ্দিন বিশ্বাসের কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা শুরু হয়। এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়লে দুপক্ষের কর্মীরা চেয়ার ছুঁড়ে ও লাঠিসোটা নিয়ে একে অপরের ওপর হামলা চালায়। পুলিশ টের পেয়ে লাঠিচার্জ শুরু করলে উভয়পক্ষের কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এতে কয়েকজন আহত হন।
মুজিবনগর থানার ওসি মো. মেহেদী রাসেল জানান, বেলা ১২টার দিকে মুজিবনগর কমপ্লেক্সের অডিটরিয়াম হলরুমে মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে আলোচনাসভার আয়োজন করা হয়। সম্মেলনের শুরুর দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী ও উপজেলা চেয়ারম্যান জিয়া উদ্দিন বিশ্বাস এবং বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন পক্ষের নেতা কর্মীরা সমাবেশের সামনের চেয়ারে বসাকে কেন্দ্র করে সংঘর্ষে লিপ্ত হয়। এক পর্যায়ে দু’পক্ষের সমর্থকরা সমাবেশের চেয়ার ভাঙাসহ হাতাহাতি ও ফেস্টুনের কাঠের লাঠি দিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে মুজিবনগর উপজেলার শিবপুর গ্রামের হাবিবা খাতুন (৪৫), বাগোয়ান গ্রামের রাশেদা (৫০), একই গ্রামের শান্তনা খাতুন (২৬) ও রশিকপুর গ্রামের জয়নাল (৪৫) আহত হন। আহতদের মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ওসি আরও জানান, সম্মেলনস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
মুজিবনগর উপজেলা চেয়ারম্যান ও সাবেক উপজেরা আওয়ামী লীগের সভাপতি জিয়াউদ্দিন বিশ্বাস বলেন, নৌকার বিপক্ষে যারা ভোট করেছেন তারা মঞ্চে উঠায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। নতুন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা বলেন, বড় দলে প্রতিযোগিতা থাকবেই। ঠেলাঠেলিতে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এটা তেমন কিছু না।
পরে বেলা ১২টার দিকে মুজিবনগর অডিটেরিয়ামে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। সম্মেলনের প্রথম অধিবেশনের সভাপতিত্ব করেন মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউদ্দিন বিশ্বাস। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএম মোজাম্মেল হক। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়া উদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগ সদস্য পারভীন জাহান কল্পনা, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগর টগর, মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মুহম্মদ শহিদুজ্জামান খোকন, মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য প্রফেসর আব্দুল মান্নান ও আলহাজ জয়নাল আবেদীন, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. মিয়াজান আলী, জেলা পরিষদের প্রশাসক গোলাম রসুল প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাসির উদ্দীন বাবলু।
এদিকে বিকেলে মুজিবনগর উপজেলা কমপ্লেক্সের সূর্যোদয় রেস্ট হাউজের সামনে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন। যেখানে সাবেক সভাপতি জিয়াউদ্দিন বিশ্বাস তার প্রার্থীতা প্রত্যাহার করে নেয়। সকলে দলকে ঐকবদ্ধ করে আগামী নির্বাচনে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More