চুয়াডাঙ্গার ইম্প্যাক্ট হাসপাতালে তিন দিনব্যাপী মুগুর পা অপারেশনের কার্যক্রম শুরু

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা শহরের মালোপাড়ায় ইম্প্যাক্ট হাসপাতালে তিন দিনব্যাপী মুগুর পা অপারেশনের কার্যক্রম শুরু হয়েছে। গতকাল বুধবার ঢাকা থেকে একদল বিশেষজ্ঞ চিকিৎসক এ অপারেশন কার্যক্রম শুরু করেছে। হাসপাতাল কর্তৃপক্ষ আশা প্রকাশ করেছেন তিনদিনে ৫০ জন রোগীর পা মুগুর পা অপারেশনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তিন দিনব্যাপী (২ নভেম্বর- ৪ নভেম্বর) পেডিয়াটিক অর্থোপেডিক ক্যাম্পের আয়োজন করে ইম্প্যাক্ট ফাউন্ডেশন বাংলাদেশ এবং পেডিয়াটিক অর্থোপেডিক সোসাইটি অব বাংলাদেশ।

চুয়াডাঙ্গার বেসরকারি হাসপাতাল ইম্প্যাক্ট দীর্ঘদিন যাবত এ অঞ্চলে চিকিৎসা সেবা কার্যক্রম চালু করেছে। তার মধ্যে মুগুর পা, পায়ে শির টান ও পায়ের চিকিৎসা সংক্রান্ত চিকিৎসা সেবা  অন্যতম। তিন দিনব্যাপী মুগুর পা রোগী বাছাই করে অপারেশন করছে। এ অপারেশন কার্যক্রমে প্রফেসর ডা. মোস্তাফিজুর রহমান, টিম লিডার ডা. কাজী শহিদুল আলম ববি, ডা. সাইফুল ইসলাম, ডা. সাগর, ডা. বিপ্লব, ডা. সোহেল রানা এবং এনেসথেনিয়া ডা. শাকিল অংশগ্রহণ করছেন।

এ ব্যাপারে জানতে চাইলে ইম্প্যাক্ট চুয়াডাঙ্গা প্রোগ্রামের সিনিয়র প্রশাসক ডা. শাফিউল কবীর জানান, স্বল্পমূল্যে ইম্প্যাক্ট হাসপাতাল মুগুর পা ও শিরটান রোগের চিকিৎসা সেবা কার্যক্রমে ৬০ জন রোগীর মধ্যে ৫০জন রোগী বাছাই করা হয়েছে। তিনদিনে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা এসব রোগীর সেবা প্রদান করা হবে।

Comments (0)
Add Comment