চুয়াডাঙ্গায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জেলা পর্যায়ে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, সংগীত, নৃত্য ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমি ভবনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা শিল্পকলা একাডেমির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদাত হোসেন, আহ্বায়ক কমিটির সদস্য শাহ আলম সনি, মুন্সি জাহাঙ্গীর আলম, বিচারক হিসেবে অধ্যাপক মুন্সি আবু সাইফ, শামিমা ইয়াসমিন, নুঝাত পারভিন ও আব্দুস সালাম তাঁরাসহ বেশ কয়েকজন বিচারক উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় চার উপজেলায় বিজয়ী ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে।

এদিকে, ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আজ সোমবার জেলা প্রশাসক কার্যালয়ে সকাল সাড়ে ৭টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল সাড়ে ৯টায় জেলা শিশু একাডেমি চত্বরে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৭টায় ডিসি সাহিত্য মঞ্চে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সুবিধাজনক সময়ে ডিসি সাহিত্য মঞ্চে নাটক, চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শন করা হবে। হাসান চত্বর ও একাডেমি মোড়ে সুবিধাজনক সময়ে বঙ্গবন্ধুর ভাষণ ও ডকুমেন্টরি প্রদর্শনী এবং রাত ৯টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে আঁতশ বাজির আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত : পৃথিবীর মানচিত্রে স্বাধীন বাংলাদেশের অভ্যুদ্বয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের রয়েছে এক ঐতিহাসিক এবং সুগভীর তাৎপর্য। ইউনেস্ক ২০১৭ সালের ৩০ অক্টোবর মহাকাব্যিক এ ভাষণকে বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল হিসেবে স্বীকৃতি দিয়ে মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড রেজিস্ট্রারে’ অন্তর্ভুক্ত করেছে।

Comments (0)
Add Comment