বিটিভির তালিকাভূক্ত নৃত্যশিল্পী হলো জীবননগরের সাফা

জীবননগর ব্যুরো: বাংলাদেশ টেলিভিশন বিটিভির নিয়মিত নিত্যশিল্পী হিসেবে তালিকাভূক্ত হলো জীবননগরের নৃত্যশিল্পী সাউদিয়া রহমান সাফা। বিটিভি তালিকাভূক্ত নৃত্যশিল্পী নির্বাচিত করতে সারা দেশব্যাপী বাঁছাই কার্যক্রম সম্প্রতি শেষ করে। সাফা বাছাই কার্যক্রমে অংশ নিয়ে তালিকাভূক্ত হওয়ার সুযোগ লাভ করে। বিটিভির সিস্টেম এনালিষ্ট কার্যালয় থেকে তার তালিকাভূক্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সাউদিয়া রহমান সাফা বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত নৃত্যশিল্পীর তালিকাভূক্তি জন্য আবেদন করে। তার এ আবেদনের প্রেক্ষিতে গত বছরের ২৩ ডিসেম্বর টেলিভিশন ভবনে অনুষ্ঠিত  প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রথম রাউন্ডে নির্বাচিত হওয়ায় তাকে পুনরায় দ্বিতীয় রাউন্ডে অংশগ্রহণের জন্য আহ্বান জানানো হয়। গত ২৮ জানুয়ারি দ্বিতীয় রাউন্ডের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং ১৬ ফেব্রুয়ারি বাংলাদেশ টেলিভিশনের সিস্টেম এনালিস্টের কার্যালয় চুড়ান্ত বিজয়ীদের তালিকা প্রকাশ করে। এই তালিকায় চূড়ান্ত বিজয়ী হিসেবে নৃত্যশিল্পী সাউদিয়া রহমান সাফা কৃতিত্বের স্বাক্ষর রেখে নিয়মিত শিল্পী হিসেবে নির্বাচিত হয়।

জীবননগরের সাংবাদিক কাজী সামসুর রহমান চঞ্চল ও তানিয়া রহমান দম্পত্তির মেয়ে সাউদিয়া রহমান সাফা ইতোপূর্বে জাতীয় নৃত্য প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে অংশ নিয়ে একাধিকবার সাফল্যের স্বাক্ষর রাখে। সে সাধারণ নৃত্যে জাতীয় পর্যায়ে প্রথম স্থান, লোক নৃত্যে জাতীয় পর্যায়ে প্রথম স্থান ও ভরত নট্যম নৃত্যে জাতীয় পর্যায়ে প্রথম স্থান অধিকার করে। এছাড়াও দেশের বাইরে আন্তর্জাতিক নৃত্য প্রতিযোগিতায় থাইল্যান্ড ও ভারতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে।

Comments (0)
Add Comment