আগুন নেভানোর প্রশিক্ষণ

আলমডাঙ্গা ব্যুরো: ফায়ার সার্ভিসের মহড়ায় অংশ নিয়ে আগুন নেভানোর প্রশিক্ষণ নিয়েছেন আলমডাঙ্গা থানা পুলিশ। ১৬ আগস্ট সোমবার সকালে আলমডাঙ্গা থানা চত্তরে ফায়ার সার্ভিসের এই মহড়া অনুষ্ঠিত হয়। আলমডাঙ্গা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অমিয় কুমার বিশ^াসের নেতৃত্বে একটি দল মহড়াটি পরিচালনা করেন। প্রায় দুই ঘণ্টাব্যাপী মহড়ায় বহনযোগ্য অগ্নি নির্বাপণ যন্ত্রের বাস্তব ব্যবহার, এলপি গ্যাস সিলিন্ডারের আগুন নেভানো, হাতে কলমে আগুন নেভানোর বিভিন্ন পদ্ধতিসহ ফায়ার সচেতনতা প্রশিক্ষণ দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর, পুলিশ পরিদর্শক অপারেশন তুহিনুজ্জামান,এসআই সুলতান মাহমুদ, এসআই কামরুল ইসলাম, এসআই আব্দুল গাফফার, এসআই তৌকির, এসআই সুহাগ, এসআই তারিফসহ আলমডাঙ্গা থানার সকল অফিসার ও ফোর্স প্রশিক্ষনে উপস্থিত ছিলেন।
আলমডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন অফিসার অমিয় কুমার বিশ^াস জানান, আমাদের দেশের অনেকেই এখনো দ্রুত আগুন নিয়ন্ত্রনের আনার কৌশল জানেনি। তাই ফায়ার সার্ভিস থেকে অগ্নি নির্বাপণ ও আগুন নেভানোর প্রশিক্ষণের মাধ্যমের মানুষকে সচেতন করা হচ্ছে। আগামিতে এ আগুন নেভানোর প্রশিক্ষণ অব্যাহত থাকবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More