আলমডাঙ্গায় বিট পুলিশিং সমাবেশে অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম

পুলিশের কার্যক্রমকে আরও গতিশীল করবে বিটপুলিশিং

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় সস্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধের লক্ষ্যে বিটপুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। ‘পুলিশই জনতা-জনতাই পুলিশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বুধবার আলমডাঙ্গা পৌরসভার ৩নং বিটপুলিশ কার্যালয় ব-বিল স্কুলমাঠে এ বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়। আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র হাসান কাদির গনুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম।

এ সময় তিনি বলেন, দেশে উন্নয়নের এমন বিস্ময়কর গতি অব্যাহত রাখতে টেকসই আইনশৃঙ্খলার কোনো বিকল্প নেই। তার জন্য প্রয়োজন আইনশৃঙ্খলা কার্যক্রমের সাথে জনগণের সহযোগিতা ও সম্পৃক্ততা। পুলিশকে জনমুখী ও জনবান্ধব করতে কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে আরও গতিশীল করা হচ্ছে। এসব কার্যক্রম পুলিশের প্রতি জনগণের আস্থার সঙ্কট কাটিয়ে পুলিশ-জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। পুলিশি সেবা জনগণের দ্বোরগোড়ায় পৌঁছে দিতে পুলিশের কার্যক্রমকে আরও গতিশীল ও গণমুখী করার প্রত্যয়ে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।

রফিকুল ইসলামের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন বিশেষ অতিথি আলমডাঙ্গা থানা অফিসার ইনচার্জ আলমগীর কবীর। তিনি বলেন, দূরবর্তী এলাকার মানুষ খুব প্রয়োজন না হলে থানায় তেমন একটা আসেন না। আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যত্যয় না ঘটলে পুলিশও সে সকল এলাকায় খুব বেশি যাওয়ার সুযোগ পায় না। সে কারণে পুলিশের সাথে জনগণের অনাকাক্সিক্ষত দূরত্ব সৃষ্টি হয়। যা থেকে তৈরি হয় অবিশ্বাস ও ভুল বোঝাবুঝি। অন্যদিকে, পুলিশের অনিয়মিত উপস্থিতির সুযোগে অপরাধি ও গ্রাম্য টাউটদের দৌরাত্ম বৃদ্ধি পায়। এ অবস্থায় বিট পুলিশিং সঠিকভাবে বাস্তবায়িত হলে এসব সমস্যা মোকাবেলা করা সহজ হবে।

এছাড়াও বিশেষ অতিথি ছিলেন, আলমডাঙ্গা থানার পুলিশ পরিদর্শক অপারেশন দেবব্রত রায়, জাহাঙ্গীর আলম টিংকু মোল্লা, নবনির্বাচিত কাউন্সিলর সাইফুল মুন্সি, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মোল্লা, প্রবীণ আওয়ামী লীগ নেতা আকবর হোসেন, পিন্টুল মোল্লা, বিট অফিসার এসআই সিদ্ধার্থ ম-ল।

সভাপতি পৌর মেয়র হাসান কাদির গনু বলেন, বিট পুলিশিং কার্যক্রম ভালোভাবে বাস্তবায়িত হলে পুলিশের সাথে জনগণের সম্পর্ক নিবিড় হবে। এতে প্রান্তিক জনগোষ্ঠী উপকৃত হবে। এতে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। প্রশাসনে গতিশীলতা বাড়বে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More