গাংনীর সাহারবাটি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে করা অভিযোগ প্রত্যাহার করে সংবাদ সম্মেলন

 

গাংনী প্রতিনিধি: গাংনীর সাহারবাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের মধ্যে সৃষ্ট ভুল বোঝাবুঝি ও অভিযোগের  অবশেষে অবসান হয়েছে। গতকাল সোমবার দুপুরে ইউনিয়ন পরিষদ চত্বরে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের মধ্যেকার ভুল বোঝাবুঝির অবসান হওয়া বিষয়ে নিশ্চিত করা হয়।

সংবাদ সম্মেলনে ইউপি সদস্য আনারুল ই্সলাম আকালি জানান, ইউপি চেয়ারম্যান ও আমরা যারা ১২জন ইউপি সদস্য রয়েছি তাদের সাথে একটু মতানৈক্য তৈরী হয়। আমরা কতিপয় সদস্যরা এ বিষয়ে চেয়ারম্যান মশিউর রহমানের বিরুদ্ধে  জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসন বরাবর একটি লিখিত অভিযোগ করেছিলাম। চেয়ারম্যান ও আমাদের সাথে একটু দূরত্ব তৈরী হয়। এতে ইউনিয়নবাসীরা তাদের সেবা থেকে অনেকটা বঞ্চিত হচ্ছিলো। এমন বিষয় চিন্তা করে আমাদের মধ্যেকার দূরত্বের অবসান করে নিলাম। ইউনিয়নের উন্নয়ন ও ইউনিয়নবাসীর সেবার স্বার্থে আমরা আবার একসাথে কাধে কাধ মিলিয়ে চলতে চায়। সকলে একত্রিত হয়ে ইউনিয়নের মানুষের কাক্সিক্ষত সেবা দেয়ার প্রত্যয় নিয়ে আমাদের মধ্যকার জমে থাকা ক্ষোভ ও দূরত্ব আজ আনুষ্ঠানিকভাবে নিষ্পত্তি হয়ে গেলো। জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর যে অভিযোগ জমা দেয়া ছিলো তা প্রত্যাহার করে নিয়েছি বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

ইউপি সদস্য সাহাবুদ্দিন বলেন, একসাথে চলতে গেলে দোষত্রুটি থাকতেই পারে। এ বিষয়ে আমাদের মধ্যেকার ভুল বোঝাবুঝির আনুষ্ঠানিক অবসানের জন্য আমরা সংবাদ সম্মেলন করে নিজেদের মধ্যেকার তৈরী হওয়া দূরুত্বের অবসান হলো। আগামী দিন থেকে আমরা ইউনিয়নের উন্নয়নের একত্রে কাজ করার পথ সুদৃঢ় হবে।

সংরক্ষিত নারী সদস্য আসমা আক্তার জানান, একটি ইউনিয়ন মানে আমাদের একত্রে থাকার একটি পরিবার। সেখানে তেমন কিছুই ঘটেনি। সামান্য ভুলবোঝাবুঝির কারনে বিষয়টি এতদূর গড়িয়েছে। আমাদের মধ্যে পৃথক করে দিয়ে তৃতীয় একটি পক্ষ ফায়দা লুটার চেষ্টা করছিলো। এমন বিষয় আমরা বুঝতে পেরে নিজেদের সমস্যা নিজেরাই মিমাংসা করে একত্রে মিলে ইউনিয়নের উন্নয়ন করতে চাই। একসাথে চার বছরের পথচলা আজকের এই অবসানের মধ্য দিয়ে সুগম একটি প্লাটফর্ম তৈরী হলো। আব্বাস আলী জানান, আমরা চেয়ারম্যানের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছিলাম। এ বিষয়ে আমাদের মাথায় কাঁঠাল ভেঙে খাওয়ার চেষ্টা করছিলো একটি পক্ষ। আমরা আমাদের বিষয়টি বুঝতে পেরে অভিযোগ প্রত্যাহার করে নিয়েছি।

ইউপি চেয়ারম্যান মশিউর রহমান জানান, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছিলো তা ভিত্তিহীন ও মনগড়া। সামাজিকভাবে আমাকে হেয় করার জন্য একটি পক্ষ ষড়যন্ত্র করে আমাদের সদস্যদের মধ্যে দূরত্ব তৈরী করে দিয়েছিলো। এটি সদস্যরা বুঝতে পেরে তারা তাদের অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন। তিনি আরও জানান, আমার বিরুদ্ধে অভিযোগে যে স্বাক্ষর ব্যবহার করা হয়েছিল তা ভুয়া। অন্যকাজের জন্য করা স্বাক্ষরিত কাগজ আমার বিরুদ্ধে কাজে লাগানোর চেষ্টা করেছে। বিষয়টি জানাজানি হলে তারা তাদের ভুল বুঝতে পেরে সমস্ত অভিযোগ প্রত্যাহার করে নিচ্ছে এবং একসাথে ইউনিয়নের উন্নয়নে কাজ করা প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু জানান, সাহারবাটি ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহারের জন্য লিখিত আবেদন করেছেন ইউপি সদস্যরা। তারা সরাসরি অফিসে এসে প্রত্যাহারপত্র দিয়ে গেছেন। এতে তাদের ভুল বোঝাবুঝি ছিলো বলেও প্রত্যাহারপত্রে উল্লেখ করেছেন তারা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More