জীবননগরে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

জীবননগর ব্যুরো: জীবননগরে হতদরিদ্র, ছিন্নমূল ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন শহরের বিভিন্ন স্থানে বসবাসকারী ছিন্নমূল মানুষের হাতে কম্বল তুলে দেন।

গত কয়েক দিন ধরে জীবননগরে শীতের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। শীতের প্রকোপ বৃদ্ধির সাথে সাথে কষ্টের মধ্যে পড়েছে হতদিরদ্র, ছিন্নমূল ও শীতার্ত মানুষ। শীতে মানুষের পাশাপাশি গবাদি পশু-পাখিও কাবু হয়ে পড়েছে। শীতের কারণে মানুষের মাথাব্যাধা, কোল্ড ডায়রিয়া, নিউমোনিয়া, শ্বাসনালীর প্রদাহ ও সর্দি-জ্বরসহ বিভিন্ন শীতজনিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। হাসপাতালে এ সংক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। কনকনে শীতের কারণে সন্ধ্যায় বাজার-ঘাট প্রায় জনশূন্য হয়ে পড়ছে। ছিন্নমূল মানুষেরা শীত থেকে রক্ষা পাবার জন্য রাতে ও সকালে খড়কুটা জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করে। বাজারের পুরাতন কাপড়ের দোকানগুলোতে শীতবস্ত্র কেনার জন্য নি¤œ আয়ের মানুষের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে উপজেলার প্রধান সড়কগুলোতে যানবাহন সকালে হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে। গতকাল শীতবস্ত্র বিতরণকালে শিক্ষক আব্দুস সামাদ, সাংবাদিক মাজেদুল ইসলাম মিল্টন, শিকড় সমাজ কল্যাণ সংস্থার জেলা কমিটির সাধারণ সম্পাদক মিঠুন মাহমুদ, উপজেলা কমিটির সাধারণ সম্পাদক লাবনী আক্তার, সদস্য মফিজুল ইসলাম, ওমর ফারুক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More