জীবননগরে ৪ হাজার কৃষক পেলেন সরকারি প্রণোদনার সার ও বীজ

জীবননগর ব্যুরো: ২০২২-২০২৩ অর্থবছরে রবি মরসুমে বোরো ধানের উচ্চ ফলনশীল উফসী ও হাইব্রীড জাতের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে জীবননগর উপজেলায় ৪ সহ¯্রাধিক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার জীবননগর কৃষি বিভাগের উদ্যোগে এ সার ও বীজ কৃষকদের হাতে তুলে দেন উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান ও ইউএনও মো. রোকনুজ্জামানসহ কৃষি বিভাগের কর্মকর্তাগণ।
প্রণোদনার রাসায়নিক সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকি, উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, অতিরিক্ত কৃষি কর্মকর্তা আলমগীর হোসেন ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আরিফ হোসেন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৪ হাজার ৬০ কৃষকের মাঝে প্রণোদনার সার ও বীজ বিতরণ করা হয়। এর মধ্যে উচ্চ ফলনশীল উফসী জাতের ধান চাষের জন্য ১ হাজার ৬৮০ জন কৃষককে ৫ কেজি করে উফসী জাতের ধান বীজ, ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার এবং ২ হাজার ৩৮০ জন হাইব্রীড জাতের ধান চাষিদের মাঝে ২ কেজি করে হাইব্রিড জাতের ধান বীজ বিতরণ করা হয় বলে উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার জানিয়েছেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More