ঝিনাইদহে করোনা ও উপসর্গসহ ১৫ জনের মৃত্যু

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে কৃষকলীগ, বিএনপি ও জামায়াতের তিন নেতাসহ করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। এছাড়া উপসর্গ নিয়ে আরো ৫ জনসহ ১৫ জনের মৃত্যু হয়েছে। শনিবার দুপুর পর্যন্ত এই ফলাফল অবহিত করেছে ঝিনাইদহ সিভিল সার্জন অফিস। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৩১ জন। ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা জামায়াতের প্রাক্তন সেক্রেটারি নুর মোহাম্মদ ও আদর্শপাড়া ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সাবেক ফুটবলার সেরেগুল ইসলাম শনিবার ভোরে মারা যান। দুপুরে করোনায় মৃত্যুবরণ করেন মহেশপুর উপজেলা কৃষকলীগের সাবেক সহ-সভাপতি আব্দুল হামিদ চাঁদ আলী। গান্না ইউনিয়নের কাশিমনগর গ্রামের আব্দুল কাদেরের ছেলে মনিরুল ইসলাম মাসুম করোনা উপসর্গ নিয়ে শুক্রবার বিকেলে মারা যান। এছাড়া হরিণাকুন্ডু উপজেলার পেড়াহাটি গ্রামের আব্দুর রাজ্জাক শুক্রবার রাতে করেনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।
ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, গত ২৪ ঘণ্টায় ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে ৪জনের মৃত্যু হয়। জেলার অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা গেছেন অবশিষ্ট ৬ জন। সিভিল সার্জন আরও জানান, চিকিৎসাধীন অবস্থায় উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৫ জন। কোথাও কোথাও মৃত্যুর পর ভয়ে স্বজনরা মৃতদেহের লাশ সৎকার করতে অনীহা প্রকাশ করছে। মহামারী আক্রান্ত মরদেহের সৎকারে শেষ ভরসা ইফা পরিচালিত দাফন-সৎকার কমিটি। ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক আব্দুল হামিদ জানান, স্বাস্থ্যবিধি মেনে হিন্দু মুসলিম ধর্মীয় রীতি মোতাবেক শনিবার পর্যন্ত তারা ১২৮ জনের লাশ দাফন- সৎকার সম্পন্ন করেছে। প্রতিদিন ৬-৫টি করে লাশ দাফন করতে করতে তাদের কর্মীরা অনেকটা হাফিয়ে উঠেছে। তিনি আরও বলেন, দাফন কাফন সম্পন্ন করে জাতীয় এই দুর্যোগে ইফা গঠিত কমিটি দেশে হিন্দু মুসলিম উভয় সম্প্রদায়ের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ এক অনন্য নজির সৃষ্টি করতে সক্ষম হয়েছে। দিন রাত যে কোন সময় খবর পেলেই শহর থেকে প্রত্যন্ত পল্লী গ্রামে ছুটে যাচ্ছেন ইসলামিক ফাউন্ডেশনের লাশ দাফন কমিটির সদস্যরা। অথচ তাদের যাতায়াতের জন্য নেই কোনো পরিবহন ব্যবস্থা। নেই সরকারি বরাদ্দ। ফলে মানবিক দিক বিবেচনা করে আঞ্জুমানে মফিদুল ইসলাম ও প্রশিক্ষণের মাধ্যমে ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে লাশ দাফন কমিটি গঠনের দাবী উঠেছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More