দামুড়হুদার ডুগডুগি পশুহাট সড়কে যানজট নিরসনে উপজেলা প্রশাসনের ৯টি নির্দেশনা

দামুড়হুদা অফিস: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ডুগডুগি পশুহাটের দিন চুয়াডাঙ্গা-দর্শনা মহাসড়কে হাট এলাকায় বিশাল যানজটের সৃষ্টি হয়ে থাকে। সড়কে যানজট এড়াতে উপজেলা প্রশাসন হাট ইজারাদারদের ৯টি দিক নির্দেশনা দিয়েছেন। গত সোমবার যানজট নিরসনের লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট মহিউদ্দীন এই নিদের্শনা দেন। এ নির্দেশনা না মানলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়।

প্রতি সোমবার দামুড়হুদার ডুগডুগিতে পশুহাট বসে। এই হাটের দিন চুয়াডাঙ্গা-দর্শনা মহা সড়কের এ পশুহাট এলাকায় বিশাল যানজটের সৃষ্টি হয়ে থাকে। ফলে ওই সড়কে পরিবহনসহ ভারী, হালকা যানবাহন চলাচলে চরম বিঘœ সৃষ্টি হয়ে থাকে। ওই যানজট পেরিয়ে যেতে প্রায় আধাঘন্টা থেকে এক ঘন্টা সময় লেগে যায়। সড়কে চলাচলকারীদের ভোগান্তি এড়াতে যানজট নিরসনের লক্ষ্যে হাট ইজারাদারদের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট মহিউদ্দীনের দেয়া ৯টি দিক নিদের্শনার মধ্যে রয়েছে হাট ইজারাদারদের স্বেচ্ছাসেবক দলকে কঠোরভাবে দায়িত্ব পালন করতে হবে। সড়কের ধারে ১০ ফুট জায়গা বাদ রেখে বাঁশের বেড়া দেয়া হয়েছে সেখানে লাল নাইলনের দড়ি দিয়ে বেড়া সংযুক্ত করতে হবে। এর ভেতরে পশু রাখতে হবে এর বাইরে পশু রাখা যাবে না। পশু বহন করা কোনো গাড়ি হাটের ভেতরে প্রবেশ করানো যাবে না। কোনোভাবে সড়ক অবরোধ করা যাবে না। হাট শুরু হওয়া থেকে নিদের্শনাগুলোসহ সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য ব্যাপকভাবে মাইকে প্রচার করতে হবে। এই বিষয়গুলো অমান্য করা হলে হাটের ইজারা বাতিল করাসহ আইনগত ব্যবস্থ্য গ্রহণ করা হবে বলে জানানো হয়। এমন নির্দেশনাপত্র পশু হাটের ক্যাশিয়ার সিরাজুল হকের নিকট বুঝিয়ে দেয়া হয়েছে। আগামী সোমবার অর্থাৎ ৩১ আগস্ট থেকে এ নির্দেশনা কার্যকর হবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More