দামুড়হুদা জিরাটের বীর মুক্তিযোদ্ধা তমছের আলীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন : এমপি টগরের শোক

দর্শনা অফিস/কুড়ুলগাছি প্রতিনিধি: দর্শনা জিরাটের বীর মুক্তিযোদ্ধা তমছের আলীর লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে। চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগরসহ নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন। দামুড়হুদার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের জিরাট গ্রামের বীর মুক্তিযোদ্ধা তমছের আলী হৃদপিন্ড জনিত রোগে বেশ কয়েকদিন ধরে ঢাকা জাতীয় হৃদরোগ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত পরশু রাত ৮টার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক মেয়েসহ অসংখ্য গুনাগ্রহী রেখে গেছেন। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে জিরাট স্কুল মাঠে জানাজা শেষে তমছের আলীর লাশ দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার সানজিদা বেগমের নেতৃত্বে গার্ড অব অনার প্রদান করে পুলিশের একটি চৌকস দল।

গতকাল মঙ্গলবার বেলা ১১ টায় চুয়াডাঙ্গা-২ আসনের এমপি হাজি মো. আলী আজগার টগর ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তারপর দামুড়হুদা উপজেলা প্রশাসন পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার সানজিদা বেগম। ফুলদিয়ে শ্রদ্ধা জানান দামুড়হুদা উপজেলা আ.লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু ও দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলি মুনছুর বাবু। এছাড়াও তার সহযোদ্ধারা শেষ শ্রদ্ধা জানান। উপস্থিত ছিলেন দর্শনা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) নিখিল অধিকারী, দামুড়হুদা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক হাজি মো. শহিদুল ইসলাম ও পারকৃষ্ণপুর মদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম ও দামুড়হুদা উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী। উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সাবেক জেলা কমান্ডার আবু হোসেন, বীর মুক্তিযোদ্ধা পারকৃষ্ণপুর মদনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হাসনাত, মুক্তিযোদ্ধা  জামাত আলী, ছাবদার আলী, মশিউর রহমান,  নুর ইসলাম, মন্টু, সিরাজুল ইসলাম, ইকলাচ, ফজলুর রহমান ফনা, বিল্লাল হোসেন,  আলাউদ্দিন,  আশরাফ আলী, আবুল হাসনাত,  ফজলু, আব্দুল মোতালেব, আব্দুর সবুর, আব্দুল হান্নান, মাহাত্তাব উদ্দিন, আব্দুর রহিম, আব্দুল খালেক, সরোয়ার হোসেন, এরশাদ আলী। এসময় আরো উপস্থিত ছিলেন কুড়ুলগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামাল উদ্দীন, জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য সিরাজুল ইসলাম,  সাবেক চেয়াম্যান শাহ মো. এনামুল করিম ইনু, দামুড়হুদা উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান ছোট, সাবেক কেরু সিবিএ নেতা মনিরুজামান প্রিন্স, হাবিবুর রহমান বুলেট, গণ উন্নয়ন গ্রন্থগারের পরিচালক আবু সুফিয়ান, জাহিদুল ইসলাম, মোমিনুল ইসলাম, বিল্লাল হোসেন, ফয়সাল আহম্মদ, আসাদুল হক, মাজহারুল ইসলাম। পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক জিয়াবুল। পরে চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একদল চৌকস পুলিশ তাকে গার্ড অব অনার প্রদান করে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় নামাজে জানাজা শেষে বেদনাবিধুর পরিবেশে জিরাট কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন করা হয়।

এ সময় উপস্থিত থেকে গভীর শোক প্রকাশ করে শোকসপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর, চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক হাজি সহিদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম, জেলা পরিষদের সদস্য মুন্সি সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী, ফজলুল হক, রেজাউল করিম সবুর প্রমুখ। পরে স্থানীয় গোরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More