দীর্ঘ বিরতির পর আবারও শুরু হচ্ছে প্রতিযোগিতা

চুয়াডাঙ্গায় ম্যারাথন দৌড় প্রতিযোগিতা উপলক্ষে প্রস্তুতিসভা

ইসলাম রকিব: করণাকালীন দীর্ঘ বিরতির পর চুয়াডাঙ্গায় আবার শুরু হচ্ছে মহান বিজয় দিবস ম্যারাথন দৌড় প্রতিযোগিতা ২০২২। বরাবরের মতো চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের আয়োজনে এবং চুয়াডাঙ্গা পৌরসভার ব্যবস্থাপনায় আগামী ১৫ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টায় এ প্রতিযোগিতা শুরু হবে দামুড়হুদার দর্শনা রেলগেট থেকে। সে প্রতিযোগিতা উপলক্ষে গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় চুয়াডাঙ্গা পৌরসভার সম্মেলন কক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন। প্রস্তুতি সভায় উপস্থিত সদস্যগণ ম্যারাথন দৌড় সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পূর্ণ করার জন্য উন্মুক্ত আলোচনার মাধ্যমে কয়েকটি উপ-কমিটি গঠন করেন। প্রস্তুতি সভায় সিদ্ধান্ত গৃহীত হয়, যে সকল প্রতিযোগী চুয়াডাঙ্গা শহর বা তার আশপাশ এলাকা থেকে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ইচ্ছুক তারা যেন ১৫ ডিসেম্বর ফজরের নামাজের পরপরই চুয়াডাঙ্গা পৌরসভায় এসে উপস্থিত হয়। নির্ধারিত সময়ের মধ্যে উপস্থিত প্রতিযোগীদের কে চুয়াডাঙ্গা পৌরসভার গাড়িতে করে প্রতিযোগিতার উদ্বোধনস্থলে পৌঁছে দেয়া হবে। একই সাথে যারা বিভিন্ন এলাকা থেকে প্রতিযোগিতারস্থলে উপস্থিত হবেন তাদেরকে ইতিমধ্যেই ৪ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মাইকিং প্রচার প্রচারণার মাধ্যমে অবহিত করা হয়েছে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রতিযোগিতার স্থান, শুরু এবং কোথায় গিয়ে শেষ হবে সেটি উল্লেখ করা হয়েছে। প্রতিযোগীদের জ্ঞাতার্থে আবারও সেটি স্থানীয় পত্রিকাগুলোর মাধ্যমে উল্লেখ করা হলো: মহান বিজয় দিবস ম্যারাথন দৌড় প্রতিযোগিতা ২০২২ উদ্বোধন হবে আগামী ১৫ ডিসেম্বর সকাল সাড়ে ৬টায়। উদ্বোধনের স্থান দাম উপজেলার হাউলী ইউনিয়ন পরিষদের অধীন দর্শনা রেলগেট। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করবেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান ও চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পুলিশের পদস্থ কর্মকর্তা ও জেলা প্রশাসনের অফিসারবৃন্দ উপস্থিত থাকবেন। ১৭ কিলোমিটারের অধিক দূরত্বের দূরপাল্লার এ দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদেরকে স্টার্টিং পয়েন্ট থেকে চুয়াডাঙ্গা কোর্ট মোড়, শহীদ হাসান চত্বর মোড়, পৌরসভা মোড়, কবরী রোড হয়ে জেলা প্রশাসনের চত্বরে এসে শেষ হবে। উল্লে¬খ্য জেলা প্রশাসক মহোদয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মহান বিজয় দিবসের মূল সভায় আলোচিত হয় এ বছর প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীদেরকে বিশেষ পুরস্কার প্রদান করা হবে।

এদিকে গতকাল চুয়াডাঙ্গা পৌরসভায় ম্যারাথন দৌড় উপলক্ষে প্রস্তুতি সভায় সিদ্ধান্ত গৃহীত হয় প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অধিকারী ছাড়াও যথাযথভাবে ম্যারাথন দৌড় সম্পন্ন করে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন চত্বরে যে পাঁচজন প্রতিযোগী আগে পৌঁছুবেন তাদেরকে সান্ত¦না পুরস্কারে ভূষিত করা হবে।  ম্যারাথন দৌড় বিষয়ে জানতে নিচের নম্বরে যোগাযোগ করা যেতে পারে (০১৬৮৯-৩৯৩৮৩৭)।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More