প্রতিবন্ধীদের পেছনে ফেলে কখনোই উন্নয়ন সম্ভব না

চুয়াডাঙ্গায় প্রতিবন্ধীদের মাঝে অর্থসহ নানা উপকরণ বিতরণে জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় প্রতিবন্ধী শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের মাঝে নগদ অর্থসহ করোনার সংক্রমণ রোধে নানা উপকরণ বিতরণ করা হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার মিটিং রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংস্থার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। এসময় তিনি বলেন, প্রতিবন্ধীরাও মানুষ। তারা প্রান্তিক জনগোষ্ঠীর অংশ। উন্নয়নের মূল¯্রােতে কেউ পিছিয়ে থাকবে না। তাদেরকে পেছনে ফেলে কখনোই উন্নয়ন সম্ভব না। খোদাতালা আমাদের সবাইকে সমানভাবে সৃষ্টি করেছেন, তাই আমরা প্রতিবন্ধী ব্যক্তিদের অবহেলার চোখে দেখবো না। তিনি আরও বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসকল প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নের জন্য ভাতা প্রদানসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করেছেন। তারা যেন স্বাবলম্বী হতে পারেন সেই লক্ষ্যে শিক্ষার ব্যবস্থা করাসহ উপযোগী প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে এবং দেশকে উন্নতি করতে পারে সেই লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মেলন পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক লাইলা শিরিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার সমন্বয়কারী সাইদুর রহমান। সহযোগিতায় ছিলেন সংস্থার সহ-সমন্বয়কারী আসাদুজ্জামান মহিবুল হাবীব ও প্রজেক্ট অফিসার হাবিবুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন সংস্থার পিআরপিডি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী ইউনুস আলী। কোভিড-১৯ মহামারীর কারণে চুয়াডাঙ্গায় প্রতিবন্ধী শিক্ষার্থীসহ ৫৭৫ জন প্রতিবন্ধী ব্যক্তির মাঝে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, টিউশন ফি ও নগদ অর্থ বাবদ ৩৫ লাখ ৩৭ হাজার ৫শ’ টাকা বিতরণের শুভ উদ্বোধন করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More