বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দামুড়হুদার বিভিন্ন এলাকায় যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের আগামী কয়েক মাস বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত থাকবে। উপজেলার বিভিন্ন স্থানে বিভিন্ন ধরনের ফলজ, বনজ ও ঔষধী গাছ লাগানো হচ্ছে। গাছ হচ্ছে ভবিষ্যতের সঞ্চয়। এই বিপদে একদিন পাশে দাঁড়াবে তাই সকলের গাছ লাগানো উচিত। কথাগুলো বলেছেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। তিনি দামুড়হুদা ও কার্পাসডাঙ্গা বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে কথাগুলো বলেছেন।
দামুড়হুদা ব্যুরো: দামুড়হুদায় জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্র্ষিকী উপলক্ষে উপজেলা যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ করা হয়েছে। গতকাল রোববার বেলা ১২টার দিকে দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজ চত্বরে গাছের চারা রোপণের মাধ্যমে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। পরে উপজেলা পরিষদ চত্বর, দামুড়হুদা মডেল থানা, কার্পাসডাঙ্গা এবং আটকবরে গাছের চারা রোপণ করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা মহাসিন আলী, জাহাঙ্গীর আলম, জাহিদুল ইসলাম মেম্বার, ফকির মহাম্মদ, আব্দুল মালেক ভূইয়া, কাওছার আলী, বুলবুল আহমেদ, আব্দুল্লাহ আল মামুন, জাকারিয়া লাল্টু, শাহিন হোসেন, লিপু, স্বপন প্রমুখ।
এছাড়া দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্তরে বৃক্ষ রোপণ করা হয়েছে। গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মদ জামাল শুভ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হলুদ করোবী ফুলের চারা রোপণের মাধ্যমে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন। জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্র্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষ রোপণ করা হয় বলে জানান তিনি। এসময় উপস্থিত ছিলেন দামুড়হুদা সাংবাদিক সমিতির সভাপতি বখতিয়ার হোসেন বকুল, উপজেলা সেনেটারি ইন্সপেক্টর জামাত আলী, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক আবুল কাশেম, স্বাস্থ্য সহকারী বাবুল হোসেন, দলিল লেখক মিয়াজ উদ্দীন প্রমুখ।
কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, গতকাল রোববার দুপুর ২টার দিকে জেলা যুবলীগের সহযোগিতায় দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়িতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণের উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের আগামী কয়েক মাস বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত থাকবে। উপজেলার বিভিন্ন স্থানে বিভিন্ন ধরনের ফলজ, বনজ ও ঔষধী গাছ লাগানো হচ্ছে। গাছ হচ্ছে ভবিষ্যতের সঞ্চয়। এই বিপদে একদিন পাশে দাঁড়াবে তাই সকলের গাছ লাগানো উচিত। কার্পাসডাঙ্গা ফাঁড়িতে বৃক্ষরোপণ শেষে ডিসি ইকো পার্কেও করা বৃক্ষরোপণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সদস্য আবু বক্কর সিদ্দিক আরিফ, পিরু মিয়া, মাসুদুর রহমান মাসুদ, যুবলীগ নেতা এসএম মহাসিন, মো. জাহাঙ্গীর, আব্দুল মালেক ভুইয়া, ফকির আহম্মেদ, লিপন, কাওসার, কার্পপাসডাঙ্গা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সম্পাদক শরীফুজ্জামান শরীফ, আনোয়ার, মিলন, শাহিন, ওমিদুল, লাল্টু, মিলন, জাহিদুল মেম্বর, বাধন, হেলাল, স্বপন, সাখাওয়াৎ, বুলবুল, রানা, ইউসুুফ প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More