স্কুল জীবনের স্মৃতি কোনোদিন ভোলা যায় না

চুয়াডাঙ্গায় ৯৬ এসএসসি ব্যাচ সাক্ষাতের শীতবস্ত্র বিতরণকালে ডিসি নজরুল ইসলাম

স্টাফ রিপোর্টার: ‘আমাদের আবেগ আছে, অনুভুতি আছে, আছে বন্ধুত্বের শক্ত মেলবন্ধন’ প্রতিপাদ্যে নানা আয়োজনের মধ্যদিয়ে চুয়াডাঙ্গা ভি জে সরকারি উচ্চ সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি-৯৬ ব্যাচ সাক্ষাতের রজত জয়ন্তী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার বেলা ১১ টায় চুয়াডাঙ্গা ভি. জে সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থনে গিয়ে সমাপ্তি হয়। পরে বেলা ৪টার দিকে গরীব-দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও এতিম শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ উপহার দেয়া হয়। চুয়াডাঙ্গা শহরের মাছপট্টি এলাকায় সাক্ষাতের কার্যালয় ক্লাব-৯৬ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতবস্ত্র ও স্কুলব্যাগ বিতরণ করেন। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সাক্ষাত’র রজত জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক নাসিম আহম্মেদ মিকাইলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্কুল জীবনের স্মৃতি কোনদিন ভোলা যায় না। স্কুল জীবনের বন্ধুদের কাছে পেলে পুরোনো স্মৃতিকে জাগিয়ে তোলে। মনে হয় আবার স্কুল জীবনে ফিরে গেছি। চুয়াডাঙ্গা যোগদানের পর করোনার কারণে কোনো সংগঠনের সাথেই ঠিকমতো দেখা করা হয়নি। আজ সাক্ষাতের এই অনুষ্ঠানে আসতে পেরে খুবই ভালো লাগছে।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম, চুয়াডাঙ্গা ভি. জে সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হাফিজুর রহমান প্রমুখ। ইমন সিদ্দিকের সঞ্চালনায় আলোচনাসভায় বক্তব্য রাখেন সাক্ষাত’র অন্যান্য সদস্যরা। আলোচনা সভা শেষে সন্ধায় কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার কৃতিসন্তান বাংলাদেশ রেলওয়ে পশ্চিমের অ্যাডিশনাল সিওপিএস নাহিদ হাসান খান নিপু, বিশিষ্ট উদ্যোক্তা ও সংগঠক মেরিনা জামান মমি, ডা. নূর আলম আকাশ, ডা. জন, আশরাফ, মারুফ, রাসেল, টিটু, পারভেজ, লালন, সেলিমসহ সাক্ষাত-৯৬ ব্যাচের অন্যান্য সদস্যরা। পরে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More