সামনে বিএনপি ক্ষমতায় আসবে : দুদু

স্টাফ রিপোর্টার: বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, বিএনপিকে ২০০৬/০৭ সালে একটি ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা থেকে সরানো হয়েছিলো, কোনো ভোটের মাধ্যমে নয়। একবার যদি ভোট হয় আপনাদের অস্তিত্ব রক্ষা করাই কঠিন হবে। গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাসভায় সরকারকে হুঁশিয়ার করে তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে এ সভার আয়োজন করে জাতীয়তাবাদী জিয়া প্রজন্ম দল।
শামসুজ্জামান দুদু বলেন, সামনে বিএনপি ক্ষমতায় আসবে, এটা মাথায় রাখেন। জাতির নেতা হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মওলানা ভাসানী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জিয়াউর রহমান তারা সবাই পৃথিবী ছেড়ে চলে গেছেন। তাদের যা যা ভূমিকা তা ইতিহাসে লিপিবদ্ধ হয়েছে। আমরা আমাদের সেই পূর্বপুরুষদের সফলতা-ব্যর্থতা নিয়েই সামনের দিকে এগিয়ে যাই। তাদের এক একজনকে আমরা তো এক এক রকমভাবে দেখতে পারি। কিন্তু তাদের যে অর্জন তা আমরা কেড়ে নেব, ফেলে দেবো, পদদলিত করবো? বাঙালি ছাড়া পৃথিবীর অন্য কোনো জাতি তাদের শ্রেষ্ঠ সন্তানদের এভাবে অপমান করতে পারে, এটা আমার জানা নেই।
তিনি বলেন, লজ্জার তো একটা সীমা থাকে। এ কোন বাংলাদেশে এসে আমরা দাঁড়িয়েছি? শহীদ জিয়াউর রহমান হচ্ছেন বাংলাদেশের অন্যতম বীর। শুধু যোদ্ধা বললে কম বলা হবে। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে দুদু বলেন, রাস্তায় নামতে হবে। এর কোনো বিকল্প নাই। গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হলে আন্দোলন-সংগ্রামের কোনো বিকল্প নাই। তাই আপনারা রাস্তায় নামার জন্য তৈরি হোন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More