চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে ইফতার ও দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার:

চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে বিভিন্ন সংগঠনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

চুয়াডাঙ্গা সদর উপজেলা জামে মসজিদের আয়োজন: চুয়াডাঙ্গা সদর উপজেলা জামে মসজিদের আয়োজনে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপির সুস্থতা কামনায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মসজিদ পরিচালনা পরিষদের সভাপতি সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূঁইয়া। এছাড়া উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক ব্যাংকার আবদুল হান্নান, জাহাঙ্গীর আলম, শামীম, সাইদুর রহমান, আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ শফিকুল ইসলাম, সোবহান আলীসহ এলাকার মুসল্লিগণ। দোয়া ও ইফতার মাহফিল পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা রেজাউল করিম।

চুয়াডাঙ্গায় ফিজিওথেরাপি অ্যাসোসিয়েশনের দোয়া ও ইফতার: বাংলাদেশ ফিজিওথেরাপি অ্যাসোসিয়েশন চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে গতকাল ইফতার, দোয়া ও আলোচনাসভার আয়োজন করা হয়। ইফতার পূর্ব আলোচনাসভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ট ডা. মো. নূর আলম আকাশ। স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক ডা. মো. তারিক উজ্জ জামান।  এক বিজ্ঞপ্তিতে উরোলক্ষিত তথ্য জানিয়ে বলা হয়েছে, সাহেদ প্যালেসে অনুষ্ঠিত ইফতার ও আলোচনাসভায় উপস্থিত ছিলেন ডা. মো. আরিফ হাসান জোয়ার্দ্দার, ডা. মো. রাসেল ইমন, ডা. মো. রবিউল হোসেন রবি, ডা. মোছা. শারমিন সুলতানা প্রমুখ। স্বাগত বক্তব্যে জেলা সাধারণ সম্পাদক বলেন, ফিজিওথেরাপি চিকিৎসায় যাতে কোনোপ্রকার হাতুড়ে ঢুকতে না পারে সে লক্ষ্যে কেন্দ্রীয় কমিটি, জেলা কমিটি প্রশাসনের সাথে আলোচনা করে শক্ত ব্যবস্থা নিলে ফিজিওথেরাপি সুচিকিৎসা নিশ্চিত করা যাবে।

তারা দেবী ফাউন্ডেশনের উদ্যোগ: চুয়াডাঙ্গায় তারা দেবী ফাউন্ডেশনের উদ্যোগে সদর হাসপাতাল ও পান্না হল চত্বর থেকে ৪ শতাধিক রোজাদারদের মধ্যে ইফতার বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় সদর হাসপাতালের রোগীর সাথে থাকা রোজাদারদের হাতে ইফতার সামগ্রী তুলে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন ও তারাদেবী ফাউন্ডেশনের নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীর শিপলুসহ স্বেচ্ছাসেবকবৃন্দ। একই সময় তারাদেবী ফাউন্ডেশন প্রাঙ্গনে (পান্না সিনেমা হল প্রাঙ্গন) এ ইফতার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা সজলসহ তার সহকর্মীগণ। একই সাথে চুয়াডাঙ্গা নিউ মার্কেট এবং বড় বাজার এলাকায় অসহায় মানুষের মাঝে ইফতার বিতরন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট ঠিকাদার ওয়ায়েচ কুরনী টিটু ও পান্না সিনেমা হলের ম্যানেজার আব্দুর রশীদ হীরা। রমজানের শেষ রোজা পর্যন্ত অর্থাৎ পবিত্র রমজান মাসের নাযাতের দশ দিনব্যাপী তারা দেবী ফাউন্ডেশন রোজাদার প্রতিবেশী এবং অসহায় মানুষের মাঝে এ ইফতার বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার ৪ শতাধিক রোজাদারের মাঝে ইফতার বিতরণ করা হয়।

ভ্রাম্যমাণ প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গা দারুস সালাম ঈদগাহ ময়দান জামে মসজিদ ও লিল্লাহ বোর্ডিংয়ে আলমডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী রবিউল হকের বোন শিক্ষিকা সালেহা খাতুন ও ভগ্নিপতি খন্দকার হাফিজুল ইসলাম আলমের স্মরণে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দোয়া ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা ও সমাজসেবক কাজি রবিউল হকসহ আলমডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার হামিদুল ইসলাম আজম, আজকের পত্রিকার আলমডাঙ্গা উপজেলা প্রতিনিধি আমিরুল ইসলাম জয়, মাথাভাঙ্গা ভ্রাম্যমাণ প্রতিনিধি মামুন কাইরুল, আলোকিত দেশের প্রতিনিধি সঞ্জু আহমেদ, জাফর জুয়েল, অত্র মাদরাসার ছাত্র ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উল্লেখিত আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন দারুস সালাম লিল্লাহ বোর্ডিং মাদরাসা মসজিদের হেফজ বিভাগের শিক্ষক হাফেজ মাওলানা রেজাউনুল ইসলাম।

দামুড়হুদা অফিস জানিয়েছে, দামুড়হুদা সদর ইউনিয়ন বালাই নাশক দোকান মালিক সমিতির উদ্যোগে আলোচনাসভা ও ইফতার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে সদর ইউনিয়ন পরিষদের সভাকক্ষে আলোচনাসভা ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। ইউনিয়ন বালাইনাশক সমিতির সভাপতি মিনহাজ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী। আলোচনাসভায় সমিতির মাসিক চাঁদা নির্ধারণসহ বিভিন্ন বিষয় নিয়ে ব্যাপক আলোচনা হয়। এ সময় উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আজিজুর রহমান, যুগ্ম-সম্পাদক রবিউল ইসলাম, সাংগাঠনিক সম্পাদক, ফরহাদ হোসেন, অর্থ সম্পাদক সোয়াইদ হোসেন, ক্রীড়া সম্পাদক হাবিবুর রহমানসহ সংগঠনের সকল সদস্য ও ইউনিয়ন পরিষদের সদস্যগণ। আলোচনাসভা শেষে একই স্থানে ইফতার বিতরণ করা হয়।

কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদার কার্পাসডাঙ্গায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার কার্পাসডাঙ্গা ইউনিয়ন কাঁথা ব্যবসায়ী সমিতির আয়োজনে কবরস্থানমোড় প্রাঙ্গনে সমিতির সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস। এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শরীফুজ্জামান শরীফ, সমিতির সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, শিক্ষক মো. শরিফ উদ্দিন, হাফেজ মাও. মিজানুর রহমান, হাফেজ আব্দুর রহমান, ব্যবসায়ী হাসনাত, সাইফুল, শফি, মিরাজ, শাহজামাল, লিটন, বাবু, মহিদুল, আশাদুল, জাহিদ, কালামসহ ব্যবসায়ীবৃন্দ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More