আলমডাঙ্গার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬জন রিটার্নিং অফিসার নিয়োগ : মোট ভোটার ২ লাখ ২৫ হাজার ৫০৩

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ছয়জন রিটার্নিং অফিসার নিয়োগ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। গতকাল শুক্রবার জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদ আলমডাঙ্গা উপজেলা নির্বাচন অফিসারসহ ছয়জন রিটার্নিং অফিসার নিয়োগ প্রদান করেন। এর আগে গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন আগামী ২৮ নভেম্বর তৃতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তারিখ ঘোষণা করে তফশিল ঘোষণা করে।
ঘোষিত তফশিল অনুযায়ী আলমডাঙ্গা উপজেলার ভাংবাড়িয়া, জেহালা ও কুমারী ইউনিয়ন পরিষদের রিটার্নিং অফিসার হিসেবে উপজেলা নির্বাচন অফিসার এসএজি মোস্তফা ফেরদৌস দায়িত্ব পালন করবেন। খাসকররা ও জামজামি ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল বারী দায়িত্ব পালন করবেন। বাড়াদী ও গাংনী ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সোহেল রানা দায়িত্ব পালন করবেন। খাদিমপুর ও চিৎলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলা প্রকল্প অফিসার (ভা.প্রা.) সেখ আব্দুল হান্নান দায়িত্ব পালন করবেন। হারদী ও বেলগাছি ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর আনারুল ইসলাম দায়িত্ব পালন করবেন। ডাউকী ও কালিদাসপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলা প্রাণিসম্পদ অফিসার আব্দুল্লাহিল কাফী দায়িত্ব পালন করবেন।
নির্বাচনী প্রজ্ঞাপন অনুযায়ী রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২ নভেম্বর মঙ্গলবার, রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ৪ নভেম্বর বৃহস্পতিবার, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর বৃহস্পতিবার এবং ভোটগ্রহণের তারিখ ২৮ নভেম্বর রোববার।
আলমডাঙ্গা উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটার সংখ্যা ২ লাখ ২৫ হাজার ৫০৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮৭৩ জন এবং মহিলা ভোটার ১ লাখ ১২ হাজার ৬৩০ জন। বেলগাছি ইউনিয়নে ভোটার সংখ্যা ১২ হাজার ৯৯ জন । এর মধ্যে পুরুষ ৫ হাজার ৯১৪ জন এবং মহিলা ৬ হাজার ১৮৫ জন। বাড়াদী ইউনিয়নে ভোটার সংখ্যা ১৫ হাজার ৪৯২ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৭১৪ জন এবং মহিলা ৭ হাজার ৭৭৮ জন। ভাংবাড়ীয় ইউনিয়নে ভোটার সংখ্যা ২১ হাজার ৮৮৩ জন। এর মধ্যে পুরুষ ১১ হাজার ১৩ জন এবং মহিলা ১০ হাজার ৮৭০ জন। ডাউকী ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ১৫ হাজার ১৯৭ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৫৩৮ জন এবং ৭ হাজার ৬৫৯ জন। গাংনী ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ১৯ হাজার ২১৪ জন। এরমধ্যে পুরুষ ৯ হাজার ৭২৬ জন এবং মহিলা ৯ হাজার ৪৫৬ জন। হারদী ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ২২ হাজার ৯৯৮ জন। এর মধ্যে পুরষ ১১ হাজার ৫৮৯ জন এবং মহিলা ১১ হাজার ৪০৯ জন। কালিদাসপুর ইউনিয়নে ভোটার সংখ্যা ১৯ হাজার ২ হাজার ২১৪ জন। জামজামি ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ১৪ হাজার ৯৬৩ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৪৬৮ জন এবং মহিলা ৭ হাজার ৪৯৫ জন। জোহালা ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ১৭ হাজার ৫২৬ জন। এরমধ্যে পুরুষ ৮ হাজার ৭৮১ জন এবং মহিলা ৮ হাজার ৭৪৫ জন। খাদিমপুর ইউনিয়নে ভোটার সংখ্যা ১৫ হাজার ৭৬৬ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৯৮৬ জন এবং মহিলা ৭ হাজার ৭৮০ জন। খাসকররা ইউনিয়নে ভোটার সংখ্যা ১৮ হাজার ৭৬৭ জন । এর মধ্যে পুরুষ ৯ হাজার ৩২৭ এবং মহিলা ৯ হাজার ৪৪০ জন। কুমারী ইউনিয়নে ভোটার সংখ্যা ১৪ হাজার ৫৭৫ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৩৭৮ জন এবং মহিলা ৭ হাজার ১৯৭ জন। চিৎলা ইউনিয়নে ভোটার সংখ্যা ১৭ হাজার ৮৪১ জন। এর মধ্যে পুরুষ ৮ হাজার ৯৪৪ জন এবং মহিলা ৮ হাজার ৮৯৭ জন।
আলমডাঙ্গার ১৩টি ইউনিয়নে ভোটকেন্দ্রে সংখ্যা ১২৫টি। এর মধ্যে স্থায়ী ভোটকেন্দ্রে ১২১টি এবং অস্থায়ী ভোটকেন্দ্রে ৪টি। মোট ভোটকক্ষের সংখ্যা ৭২৭টি। এর মধ্যে স্থায়ী ভোটকক্ষ ৫৯১টি এবং অস্থায়ী ভোটকক্ষ ১৩৬টি।
চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেমদ বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় দফায় জেলার ১৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফশিল ঘোষণা করেছে। ঘোষিত তফশিল অনুযায়ী ছয়জন রিটার্নিং অফিসার নিয়োগ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও সফল করতে সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More