এ সরকারের আমলে রাস্তাঘাট শিক্ষা স্বাস্থ্যসহ প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লেগেছে

আলমডাঙ্গার খাদিমপুরে ব্রিজ ও দুটি রাস্তা পাকাকরণের উদ্বোধনকালে এমপি ছেলুন জোয়ার্দ্দার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার আলমডাঙ্গার শিয়ালমারী হতে হাজরাহাটি ব্রিজ ও লক্ষ্মীপুর টু মাজহাদ পর্যন্ত রাস্তা পাকাকরণের উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ব্রিজ ও রাস্তা পাকাকরণের শুভ উদ্বোধন করেন। এ সময় পৃথক দুটি স্থানে আলোচনা সভার আয়োজন করা হয়। খাদিমপুর ইউনিয়নের শিয়ালমারী গ্রামে আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান বাবলুর সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র মুক্ত উন্নত সমৃদ্ধ একটি বাংলাদেশ গড়তে। আজ বঙ্গবন্ধু নেই। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে নিরলস পরিশ্রম করে চলেছেন। এক সময় আমাদের চুয়াডাঙ্গার রাস্তাঘাট, ব্রিজ ছিল না বললেই চলে। এক স্থান থেকে আরেক স্থানে যেতে মানুষকে বেগ পেতে হতো। বর্তমানে আমাদের জেলায় একটি রাস্তাও কাঁচা নেই। দেশে রাস্তাঘাট, শিক্ষা, স্বাস্থ্যসহ প্রতিটা সেক্টরে উন্নয়নের ছোঁয়া লেগেছে। অনুষ্ঠানে আগত সকলের উদ্দেশ্যে তিনি বলেন, জাতিকে শিক্ষিত করতে হলে আপনাদের সন্তানদেরকে স্কুলে পাঠাতে হবে। বর্তমান সরকার শিক্ষার ওপর জোর দিয়েছে। সে কারনে বই ফ্রি দিচ্ছে, সেই সাথে স্কুলের বেতন দিতে হয় না, সরকার উপবৃত্তি দিচ্ছে। তাহলে আপনাদের সমস্যা কোথায় আপনাদের সন্তানকে স্কুলে পাঠাতে। আলোচনা সভা শেষে রাস্তার কাজের ফলক উম্মোচন ও ব্রিজের শুভ উদ্বোধন করা হয়।
আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুফতি মাসুদুজ্জামন লিটু বিশ্বাস, খাদিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান মোজাহিদুর রহমান জোয়ার্দ্দার লোটাস, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাসুদুর রশিদ মাসুম, জেলা কৃষক লীগের সহ-সভাপতি তৌহিদুর রহমান চন্দন, জেহালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাসানুজ্জামান হান্নান, আলমডাঙ্গা উপজেলা এলজিইডি’র প্রকৌশলী আব্দুর রশিদ প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন খাদিমপুর ইউনিয়নের সকল ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। উপজেলা প্রকৌশলী দুটি রাস্তার কাজের বিবরণে বলেন, ২০২১-২২ অর্থ বছরে বৃহত্তর কুষ্টিয়া জেলা গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় বাস্তবায়নের জন্য চুয়াডাঙ্গার এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী কর্তৃক সুপারিশকৃত শর্ত সাপেক্ষে সর্বমোট ২ কোটি ৩৬ লাখ ৫৬ হাজার ৯শ’ ৭৬ টাকার কাজের অনুমোদন দেয়া হয়। যা খাদিমপুর ইউনিয়নের এ রাস্তা উন্নয়নের কাজে ব্যয় করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More