কোভিড-১৯ : খুলনা বিভাগে ২৪ ঘণ্টার চিত্র

খুলনা বিভাগে করোনা আক্রান্ত হয়ে প্রতিনিয়ত বাড়ছে মৃতের সংখ্যা। একই সঙ্গে বাড়ছে আক্রান্তের হার। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ২৭ জনের নাম। এ সময়ে সর্বাধিক মৃত্যু ও শনাক্ত হয়েছে খুলনা জেলা ও মহানগরীতে। একই সময়ে বিভাগে ৯৯৮ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। সোমবার দুপুর থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত ওই ২৭ জনের মৃত্যু হয়।
মঙ্গলবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় ৯ জন, কুষ্টিয়ায় পাঁচ, যশোরে চার, বাগেরহাটে চার এবং নড়াইলে তিনজন ও মেহেরপুরে দুজন মারা গেছেন। এর আগে সোমবার ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু ও শনাক্ত হয় ৯৪৫ জনের। আর রোববার আগের ২৪ ঘণ্টায় বিভাগে তখন পর্যন্ত সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু এবং ৭৬৩ জনের করোনা শনাক্তের কথা জানানো হয়েছিল। তার আগে শনিবার ২২ জনের মৃত্যু এবং ৬২৫ জনের করোনা শনাক্ত হয়েছিল।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪৬ হাজার ৯৭৫ জন। আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬৪ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ হাজার ৯৪৮ জন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনাসংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্ত হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ২৬৮ জনের এবং মৃত্যু হয়েছে ৯ জনের। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ২৬৪ জন। মারা গেছেন ২২০ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ১৬৩ জন।
বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৬ জনের। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৬৯২ জন। এ নিয়ে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৮৪০ জন।
সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৮৬ জন। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার দুজন। এ নিয়ে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৮২ জন।
যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৫৩ জন। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১০ হাজার ৩৮ জন। এ নিয়ে আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৩ জন এবং সুস্থ হয়েছেন ছয় হাজার ৭৮৯ জন।
২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৪২ জন। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৩৫২ জন। এ নিয়ে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৭ জন।
মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৬ জন। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৪২১ জন। এ নিয়ে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ২২৩ জন।
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩০ জন। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন তিন হাজার ৫২১ জন। এ নিয়ে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৮ জন এবং সুস্থ হয়েছেন দুই হাজার ৯০২ জন।
২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ১১৯ জন। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ছয় হাজার ৫৪০ জন। এ নিয়ে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬২ জন এবং সুস্থ হয়েছেন পাঁচ হাজার ১০৪ জন।
চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৮২ জন। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৭৩২ জন। এ নিয়ে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৪ জন এবং সুস্থ হয়েছেন দুই হাজার ১০ জন।
মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৪৬ জন। এ জেলায় মোট শনাক্ত হয়েছে এক হাজার ৪১৩ জন। এ নিয়ে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫ জন এবং সুস্থ হয়েছেন ৯৮৮ জন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More