ক্লান্তিহীন ছুটে চলেছেন প্রার্থীরা : ভোটগ্রহণ শনিবার

আজ মধ্যরাতে শেষ হচ্ছে দামুড়হুদার নতিপোতা ও নাটুদহ ইউপি নির্বাচনের প্রচার প্রচারণা

জহির রায়হান সোহাগ: মাত্র একদিন পরেই অনুষ্ঠিত হবে দামুড়হুদার নতিপোতা ও নাটুদহ ইউনিয়ন পরিষদের নির্বাচন। আজ বৃহস্পতিবার রাত ১২টায় শেষ হবে নির্বাচনী প্রচার প্রচারণা। ইতোমধ্যে নির্বাচনের প্রায় সব প্রস্তুতি শেষ করেছে দামুড়হুদা উপজেলা নির্বাচন অফিস। নতিপোতা ইউনিয়নে মোট ভোটার ১৫ হাজার ১২৭ জন। এ ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে ১০টি কেন্দ্রে। নাটুদহ ইউনিয়নে মোট ভোটার ১৪ হাজার ৮২৬ জন। এ ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। আগামী শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে একটানা ভোট গ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এদিকে, নিজেদের অবস্থান তৈরি করতে দিন-রাত গণসংযোগ ও ভোট প্রার্থনা করছেন নতিপোতা ইউনিয়নের ৫ জন চেয়ারম্যান পদপ্রার্থী। ভোটারদের মন জয় করতে উন্নয়নের আশ্বাস ও নানা প্রতিশ্রুতি দিচ্ছেন তারা। এ ইউনিয়নে নিয়মিত গণসংযোগ করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজিজুল হক। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট চাচ্ছেন তিনি। তার গণসংযোগে যোগ দিচ্ছেন আওয়ামীলীগ নেতাকর্মীরা। নৌকার প্রার্থীকে জয়ী করা তাদের কাছে এখন বড় চ্যালেঞ্জ।

বিএনপি মনোনিত প্রার্থী মনিরুজ্জামান মনিরও দলীয় নেতাকর্মীদের নিয়ে করছেন গণসংযোগ। চাচ্ছেন ধানের শীষ প্রতীকে ভোট। আওয়ামীলীগ মনোনীত প্রার্থীসহ ওই দলের দুইজন স্বতন্ত্র প্রার্থী থাকায় আশার আলো দেখছেন তিনিও। স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা রবিউল হাসান গত নির্বাচনে অল্প কিছু ভোটের ব্যবধানে পরাজিত হন। তাই তার প্রতি দুর্বলতা আছে ভোটারদের। মাদক ও দুর্নীতিমুক্ত সমাজ গড়তে মোটরসাইকেল প্রতীকে ভোট প্রার্থনা করছেন তিনি। সমর্থকদের সাথে নিয়ে দিন-রাত ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন আরেক স্বতন্ত্র প্রার্থী ইয়ামিন আলী। এলাকায় শান্তি প্রতিষ্ঠা ও গরীব-দুঃখী মানুষের পাশে দাঁড়ানোর আশ্বাস দিচ্ছেন তিনি। চাচ্ছেন আনারস মার্কায় ভোট। বসে নেই ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মোশারফ হোসেন। হাতপাখা মার্কায় ভোট চাচ্ছেন তিনি। গ্রাম মাতিয়ে রেখেছেন সংরক্ষিত সদস্য পদের ১১ জন ও সাধারণ সদস্য পদের ২৭ জন প্রার্থী।

এদিকে, নাটুদহ ইউনিয়নের চিত্রও অভিন্ন। এ ইউনিয়নে ৬ জন চেয়ারম্যান পদপ্রার্থী নিয়মিত গণসংযোগ করছেন। এরমধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম শফির পক্ষে মাঠে নেমেছেন দলীয় নেতাকর্মীরাও। নৌকা মার্কায় ভোট দিয়ে এলাকায় আরও একবার উন্নয়ন করতে চান এই প্রার্থী। বিএনপি মনোনিত ধানের শীষ প্রতীকের প্রার্থী আমির হোসেন মাস্টার দলীয় নেতাকর্মীদের নিয়ে দিন-রাত গণসংযোগ করছেন। স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ইয়াচনবী অটোরিক্সা মার্কায় ভোট চাচ্ছেন। আরেক স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আব্দুল হালিম নিজের অবস্থান তৈরি করতে পরিশ্রম করছেন। চাচ্ছেন আনারস মার্কায় ভোট। স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা ফজলুল হক মোটরসাইকেল ও আমিনুল ইসলাম মোক্তা টেবিল ফ্যান প্রতীকে চাচ্ছেন ভোট। ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন এ ইউনিয়নের সংরক্ষিত সদস্য পদের ১২ জন ও সাধারণ সদস্য পদের ২৯ জন প্রার্থীও। ভোটের মাঠে প্রার্থীদের অবস্থান নিয়ে গ্রামের হাট-বাজার ও চায়ের দোকানগুলোতে চলছে আলোচনা। নিজেদের পক্ষে সাফাই গাচ্ছেন প্রার্থীদের সমর্থকরাও। এখন আগামী শনিবারের ভোটের ফলাফলের প্রতীক্ষায় দিনগুনছেন এলাকাবাসী।

ওই দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আলমডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা এমএজি মোস্তফা ফেরদৌস জানান, ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি প্রায় শেষ। আজ সকালে আব্দুল ওদুদ শাহ ডিগ্রী কলেজে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠু করতে মাঠে কাজ করছে আইন-শৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, গত ২৯ মার্চ ভোট গ্রহণের দিনধার্য করা হলেও করোনাভাইরাস মহামারীর কারণে ভোটের এক সপ্তাহ আগে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরে গত ১৩ সেপ্টেম্বর ওই দুটি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তারিখ ঘোষণা করে গণ বিজ্ঞপ্তি জারি করে রিটার্নিং কর্মকর্তা।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More