চুয়াডাঙ্গা গড়াইটুপি ইউপি নির্বাচনে ২২ জন ও ডাউকী ইউপিতে ৪ জন এবং খাদিমপুর ইউপির ৪নং ওয়ার্ডে ১ জনের মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ২২ জন, আলমডাঙ্গার ডাউকী ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৪ জন এবং খাদিমপুর ইউপির ৪নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনে একজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গতকাল রোববার চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গা রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয় থেকে এসব প্রার্থীরা মনোনয়নপত্র উত্তোলন করেন।
চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন খাসপাড়ার মেহেদী হাসান ও একই গ্রামের মো. রহমতউল্লাহ। সংরক্ষিত সদস্য পদে কেউই মনোনয়নপত্র উত্তোলন করেননি। সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডের মোকতার আলী, পিন্টু মিয়া ও ফরিদ মিয়া, ২নং ওয়ার্ডের রবিউল ইসলাম ও আব্দুল হক, ৩নং ওয়ার্ডের মমিন মালিতা, ৪নং ওয়ার্ডের আক্কাস আলী, আব্দুস সাত্তার ও নিতাই চন্দ্র পাল, ৫নং ওয়ার্ডের মহিদুল ইসলাম, জহিরুল ইসলাম ও ফারুক হোসেন চান, ৬নং ওয়ার্ডের নজরুল ইসলাম ও সেলিম হোসেন, ৭নং ওয়ার্ডের আলামিন হোসেন ও হাসেম আলী, ৮নং ওয়ার্ডের আয়ুব নবী ও মো. আসাদুল্লাহ, ৯নং ওয়ার্ডের ফারুক মিয়া ও জয়নাল আবেদীন মনোনয়নপত্র উত্তোলন করেছেন।
সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৪৪৫ জন। এরমধ্যে পুরুষের চেয়ে নারী ভোটারের সংখ্যা ১৬৩ জন বেশি। পুরুষ ভোটার ৮ হাজার ২৯১ জন এবং নারী ভোটার ৮ হাজার ৪৫৪ জন। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন, সাধারণ ওয়ার্ডে ৯ জন, সংরক্ষিত ওয়ার্ডে ৩ জন ভোটে নির্বাচিত হবেন।
এদিকে, আলমডাঙ্গা উপজেলার ডাউকী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মাধবপুরের তরিকুল ইসলাম, বাদেমাজুর আব্দুল কাদের, হাউসপুরের নিজাম উদ্দিন এবং ডাউকীর নাজমুল ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। খাদিমপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে বটিয়াপাড়ার আব্দুল আওয়াল জোয়ার্দ্দার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ডাউকী ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ১৪ হাজার ৯২০ জন। এরমধ্যে পুরুষ ৭ হাজার ৩৯১ জন এবং নারী ৭ হাজার ৫২৯ জন। খাদিমপুর ইউপির ৪নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ১ হাজার ৫শ’ জন । এরমধ্যে পুরুষ ৭৬৪ জন এবং নারী ৭৩৬ জন।
প্রসঙ্গত: আগামী ২০ অক্টোবর গড়াইটুপিতে সাধারণ নির্বাচন, ডাউকী ও খাদিমপুর ইউপিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে এবং আগামী ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র উত্তোলন ও জমা নেয়ার শেষ দিন রয়েছে। মনোনয়নপত্র বাছাই ২৬ সেপ্টেম্বর এবং প্রত্যাহার ৩ অক্টোবর।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More