জীবননগরে নির্দেশ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতে ৭ ব্যাবসায়ীকে জরিমানা

জীবননগর ব্যুরো: সরকারি নির্দেশ অমান্য করে বিকেল ৪টার পরও ব্যাবসা পরিচালনা করায় জীবননগর বাজারের ৭জন ব্যাবসায়ীকে জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন এ মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে ৭জন ব্যাবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানাসহ তাদেরকে সতর্ককরণ করা হয়।
সূত্র জানায়, করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সরকারের নতুন নির্দেশনা অনুযায়ী বিকেল ৪টার পর জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া সকল ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে। কিন্তু সরকারি এ নির্দেশনা মানা হচ্ছে না। অনেক ব্যাবসায়ী এ নির্দেশনা অমান্য করে ব্যাবসা পরিচালনা করে যাচ্ছেন। এ অবস্থায় গতকাল বিকেলে বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে অনিয়মভাবে দোকান খুলে ব্যাবসা পরিচালনা করায় হক মেশিনারীজের সাইদুল হককে ৩ হাজার, বিশ^াস এ্যান্ড রায় ট্রেডার্সের ভজন বিশ^াসকে ২ হাজার, লিটন স্টেশনারীজের মনিরুজ্জামান লিটনকে ১ হাজার, হান্নান গ্লাসের আব্দুল হান্নানকে ৫শ’, সুচনা টেলিকমের সুমনকে ৫শ’ ও ইলেট্রনিক্স দোকানী রহমত আলীকে ২ হাজার এবং রাজিবকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্টের বিচারক প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মুনিম লিংকন মোবাইল কোর্ট পরিচালনাকালে এ আদেশ প্রদানসহ সরকারি আইন যথাযথভাবে পালন করার জন্য ব্যাবসায়ীদের নির্দেশনা প্রদান করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, ওসি (তদন্ত) ফেরদৌস ওয়াহিদ ও সাব-ইন্সপেক্টর রাসেল সহযোগিতা প্রদান করেন বলে জানা গেছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More