দর্শনা- মুজিবনগর সড়কে কালভার্ট সংস্কারের খামখেয়ালির অভাবে দশদিন যানচলাচল বন্ধ : ভোগান্তীতে পথচারী

কুড়–লগাছি প্রতিনিধি ঃ দামুড়হুদা উপজেলার ব্যস্ততম দর্শনা- মুজিবনগর সড়কে কুড়ুলগাছি ফুটবল মাঠ সংলগ্ন রাস্তার ওপর আড়াআড়ি ভাবে গাছের গুড়ি ও মাটির ঢিপি রেখে গত দশদিন ধরে সম্পুর্ণ চলাচল বন্ধ করে রেখেছেন ঠিকাদারি প্রতিষ্ঠান। ফলে হাজার হাজার মানুষ ও যানবাহ চলাচলে চরম বিঘœতা সৃষ্টি হচ্ছে।
জানাগেছে, মুজিনগর-দর্শনার প্রধান সড়কটি ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় যাতায়াতের একমাত্র রাস্তাটি দশদিন যাবত বন্ধ থাকায় সারাদেশের সাথে যোগাযোগ ব্যবস্থা সম্পুর্ণ বিছিন্ন হয়ে পড়েছে । দর্শনা- মুজিবনগর সড়ক উন্নয়নে সরকারের ২৯ কিলোমিটার রাস্তায় ১৪৯ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। গত বছর নভেম্বর মাসে এই রাস্তার উদ্বোধন করে চুয়াডাঙ্গা ২ আসনের এমপি আলী আজগার টগর । কিন্ত রাস্তার কাজের কোন গতি নাই শুধুমাত্র রাস্তার ছোট ছোট কালভার্টের কাজ চলছে। একমুখী রাস্তা চালু রেখে এসকল সড়ক গুলোতে উন্নয়ন কাজ করার কথা থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠান সম্পুর্ণ চলাচল বন্ধ করে রেখে তাদের কার্যক্রম চালাচ্ছেন ধীর গতিতে। শুধু তাই নয় এমন ভাবে রাস্তা বন্ধ করেছেন মোটরসাইকেল ও বাইসাইকেল তো দুরের কথা সাধারন মানুষের পায়ে হেঁটে চলাচল করাতে পারছে না । উক্ত রাস্তাটি সম্পুর্ণ বন্ধ রাখায় ভুক্তভোগীসহ এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। ব্যস্ততম উক্ত সড়কটি সম্পুর্ণ বন্ধ করে রাখার এব্যাপারে স্থানীয় কুড়ুলগাছি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ্ মোঃ এনামুল করীম ইনুর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি নিজেও বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছি, ভুক্তভোগী অনেকেই আমার কাছে রাস্তাটি বন্ধ কেন জানতে চাইলেও আমি কোন সদুত্তর দিতে পারচ্ছিনা। ঠিকাদারি প্রতিষ্ঠান বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কেউ আমাকে অবিহিত করেননি। এব্যাপারে এলাকাবাসী সহ ভুক্তভোগী মহলের দাবী সড়কটি পুনরায় চালু করা এবং ব্যস্ততম দর্শনা- মুজিবনগর সড়ক সম্পুর্ণ বন্ধ করে হাজার হাজার মানুষে জান-মালের নিরাপত্তা বিঘœ সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করতে চুয়াডাঙ্গা জেলার মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More