নির্দিষ্ট স্থানে কোরবানি ও বর্জ্য অপসারণ নিশ্চিতকল্পে মেহেরপুরে আলোচনাসভায় জেলা প্রশাসক

পশুহাটে সকলকে মাস্ক পরিধানের বিষয়টি নিশ্চিত করতে হবে
মেহেরপুর অফিস: জাতীয় চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামী ১ আগষ্ট সারাদেশে ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত মতে ইসলামিক ফাউন্ডেশন ওই তথ্য প্রচার করে। পবিত্র ঈদুল আজহা/২০২০ পালন উপলক্ষে মেহেরপুর জেলা পুলিশের উদ্যোগে মেহেরপুরে পশুহাট ব্যবস্থাপনা, নির্দিষ্টস্থানে পশু কোরবানি এবং দ্রুত বর্জ্য অপসারণের বিষয়ে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার মেহেরপুর পুলিশ সুপার এসআম মুরাদ আলীর সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সদর থাসার ওসি শাহ দ্বারা খান, গাংনী থানার ওসি শাহ রবিউল ইসলাম, মেহেরপুর পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, বামন্দী ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম প্রমুখ।
এদিকে পবিত্র ঈদুল আজহা/২০২০ পালনে পশুহাট ব্যবস্থাপনা, নির্দিষ্টস্থানে পশু কোরবানি এবং দ্রুত বর্জ্য অপসারণ নিশ্চিত করতে মেহেরপুরে জুম কনফারেন্সের মাধ্যমে একটি সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মো. মোজাহিদুল ইসলামের সঞ্চালনায় জুম কনফারেন্সে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান বলেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপির নির্দেশনা মোতাবেক এ জেলায় কোরবানির পশুহাট ব্যবস্থাপনায় সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
জেলা প্রশাসক বলেন, কোরবানির পশুহাটে ক্রেতা-বিক্রেতা উভয়ে মাস্ক পরিধানের বিষয়টি নিশ্চিত করতে হবে। জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পশু হাটগুলোতে অবস্থান করবে। স্বাস্থ্য বিভাগ মেহেরপুরের সহযোগিতায় পশুর হাটগুলোতে মেডিকেল টিমের সহায়তার বিষয়টি নিশ্চিত করা হবে। তিনি আরও বলেন, কোরবানির ঈদকে কেন্দ্র করে সেনাবাহিনী মেহেরপুর জেলার পশুহাটগুলোতে ভিজেলেন্স টিম আরও বাড়াবে। অনুষ্ঠানে পুলিশ সুপার এসএম মুরাদ আলী বলেন, কোরবানির পশু হাটের নিরাপত্তার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জাহাঙ্গীর আলম বলেন, মেহেরপুর জেলার ৫টি হাটের জন্য ৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়া মাংস প্রক্রিয়াজাতকরণের জন্য ৩ উপজেলায় ১৯২ জনকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
টেলি কনফারেন্সে অন্যান্যের মধ্যে অংশ নেন সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম, গাংনী উপজেলা চেয়ারম্যান এমএ খালেক, সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার ওসমান গনি, মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More