প্রতারণার রকম ফের! ছাড় দিচ্ছে না মসজিদকেও

জীবননগর ব্যুরো: দিন যতো যাচ্ছে প্রতারকরা নিত্য নতুন কৌশল বের করা প্রতারণা করে চলেছে। বদলে যাচ্ছে প্রতদারণার রকম ফের। প্রতারণা করতে এরা মসজিদকেও ছাড় দিচ্ছে না। শুক্রবার জুমার দিনে মসজিদে উপস্থিত হয়ে কৌশলে সন্তানের অসুস্থ্যতার কথা বলে টাকা হাতিয়ে নিচ্ছেলো প্রতারক ইসমাইল হোসেন (৫০)। গতকাল শুক্রবার জীবননগর হাইস্কুলপাড়া জামে মসজিদে প্রতারণাকালে ধরা পড়ার পর পালিয়ে জীবন বাঁচিয়েছে ওই প্রতারক। প্রতারক ইসমাইল ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার কাগমারী গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

হাইস্কুলপাড়া জামে মসজিদ সূত্রে জানা যায়, বিগত শুক্রবার ইসমাইল হোসেন মসজিদে এসে জানায় তার বাড়ি উপজেলার কাশিপুর গ্রামে। তার শিশু সন্তানকে কুকুরে কামড়িয়েছে। কুকুর তার শিশু সন্তানের মুখের মাংশ ও পেটের মাংশ ছিড়ে ফেলে। পেটের মাংশ ছিড়ে ফেলার কারণে তার নাড়ি-ভুড়ি বের হয়ে যায়। শিশুটিকে যশোর সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। তার চিকিৎসায় প্রচুর অর্থের প্রয়োজন। কিন্তু তিনি হতদরিদ্র হওয়ায় ছেলের চিকিৎসা করাতে পারছেন না। এ জন্য তিনি সাহায্যের হাত বাড়িয়েছেন। তার কথায় মসজিদ কমিটির নেতৃবৃন্দের মনে আবেগ সৃষ্টি হয়। আগামী শুক্রবার আসতে বলেন। গতকাল প্রতারক ইসমাইল আসলে তার সন্তানের অসুস্থ্যতার কথা মসজিদে ঘোষণা দিয়ে সহযোগিতার হাত বাড়ানোর জন্য মুসল্লীদের দৃষ্টি কামনা করেন ইমাম সাহেব। সাড়াও পরে। প্রচুর অর্থও কালেকশন হয়। নামাজ শেষে টাকা দেয়া কালে তার প্রতারণার বিষয়টি ধরা পড়লে সে ভৌঁ দৌঁড় দিয়ে পালিয়ে যায়। মিজানুর রহমান নামের এক মুসল্লী জানান, ওই প্রতারক গত শুক্রবার বাঁকা ও নতুন তেঁতুলিয়া পূর্বপাড়া জামে মসজিদে তার শিশু সন্তানের জন্য একই কথা বলে টাকা কালেকশন করে। প্রকৃতপক্ষে তার কোন সন্তানকে কুকুড়ে কামড়াইনি। সে একজন প্রতারক। মসজিদে মসজিদে গিয়ে মিথ্যা অসুস্থ্যতার কথা বলে টাকা কলেকশন করছে। এদের থেকে সাবধান হওয়ার জন্য মসজিদ কমিটিকে অনুরোধ করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More