বাজার নিয়ন্ত্রণে যথাযথ পদক্ষেপ নিতে হবে

গাংনীতে ক্যাব’র মানববন্ধনে বক্তারা

গাংনী প্রতিনিধি: সারাদেশে অসহনীয় মাত্রায় বেড়ে গেছে নিত্যপণ্যের দর। সয়াবিন তেলের দাম বাড়ানোর সুযোগ নিয়ে প্রায় সব পণ্যেরই দাম বৃদ্ধি করা হচ্ছে। দেশের এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা অনৈতিক মুনাফার কারসাজিতে নিত্যপণ্যের অস্বাভবিক দর বৃদ্ধি করেছে। এতে ক্রেতাদের নাভিশ^াস উঠেছে। এ অবস্থায় প্রশাসনের পক্ষ থেকে কার্যকরী কোনো পদক্ষেপ চোখে পড়েনি। দু’য়েকটি অভিযান করে আইওয়াশ করা হচ্ছে। প্রশাসনের দুর্বল পদপেক্ষের মাসুল দিতে হচ্ছে নি¤œ ও মধ্যবিত্ত পরিবারগুলোকে। তাই লোক দেখানো কোনো অভিযান আর নয়, প্রয়োজন সঠিক পদক্ষেপ নেয়া। তাহলে বার দর সহনীয় মাত্রায় রাখা সম্ভব বলে মনে করেন ভোক্তা অধিকার নিয়ে কাজ করা সংগঠন ক্যাব নেতৃবৃন্দের। গতকাল বৃহস্পতিবার বিকেলে গাংনী বাসস্ট্যান্ডে আয়োজিত এক মানববন্ধনে বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।

কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ‘অসাধু মুনাফাখোর ও মজুতদার ব্যবসায়ীদের কারসাজিতে নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে’ এ মানবন্ধনের আয়োজন করা হয়।

ক্যাব মেহেরপুর জেলা শাখা সভাপতি সাংবাদিক রফিকুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন গাংনী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহাবুব আলম। জেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মাজেদুল হক মানিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। আরও উপস্থিত ছিলেন গাংনী উপজেলা ক্যাবের সাধারণ সম্পাদক তৌহিদ দৌলা রেজা, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, সিনিয়র সাংবাদিক মজনুর রহমান আকাশ, গাংনী উপজেলা পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক সেলিম রেজা প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, রমজান মাসে বিশে^র বিভিন্ন দেশে পণ্যের ছাড় দেয়া হয় ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি দরদ হিসেবে। অথচ আমরা নিজেদেরকে মুসলিম দাবি করলেও কাজে প্রমাণ দিতে পারছি না। আজকের এই সংকটের পেছনে ক্রেতা-ভোক্তাদেরও কিছু দুর্বলতা রয়েছে। যার যার অবস্থান থেকে প্রতিবাদ করা যায় তাহলে অসাধু ব্যবসায়ীরা দাঁড়াতে পারবে না।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More