ভুয়া দন্ত চিকিৎসকের ৫০ হাজার টাকা জরিমানা

গাংনীতে র‌্যাব ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলার করমদি বাজারে ভূয়া দন্ত চিকিৎসক ইমদাদুল হকের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। দীর্ঘদিন যাবৎ ওই চিকিৎসক জনগণের সাথে প্রতারণা করে আসছিলেন। গতকাল রোববার দুপুরে র‌্যাব-৬ এর একটি টিম ও ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়।
অভিযানসূত্রে জানা গেছে, ‘করমদি ডেন্টাল কেয়ার’ নামে একটি প্রতিষ্ঠান খুলে এমদাদুল হক চিকিৎসা দিয়ে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ গাংনী ক্যাম্প কমান্ডার এএসপি তারেক আনাম বান্না সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করেন। সঙ্গে ছিলেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাংনী সহকারী কমিশনার নাজমুল আলম ও মেডিকেল অফিসার পারভেজ ফেরদৌস। অভিযানে এমদাদুল হকের কাগজপত্র পরীক্ষা করে ভূয়া প্রমণিত হয়। দীর্ঘদিন ধরে এভাবে ডেন্টিস্ট নাম ভাঙিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছে বলে অভিযান দলের কাছে প্রতীয়মান হয়। ভ্রাম্যমাণ আদালত তাকে বাংলাদেশ মেডিকেল ও ডেন্ডাল কাউন্সিল (বিএমডিসি) আইনে দোষী সাব্যস্ত করে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদ-াদেশ দেন। এসময় র‌্যাব সদস্যরা আটক করেন ইমমাদুল হককে। পরে জরিমানার টাকা দিয়ে মুক্তি পান ইমদাদুল হক। ভবিষ্যতে এ ধরনের বেআইনি কার্যক্রম আর করবে না মর্মে মুচলেকা দেন ভূয়া দন্ত চিকিৎসক ইমদাদ।
র‌্যাব কমান্ডার বলেন, র‌্যাব সব সময় জনস্বার্থেই অভিযান করে থাকে। আইন শৃংখলা রক্ষার পাশাপাশি এরকম গুরুত্বপূর্ণ বিষয়ে অভিযান অব্যাহত থাকবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More