মুজিবনগরে ১০টি ম্যাকাওসহ ২২ লাখ টাকার বিদেশী পাখি উদ্ধার : পাচারকারীদের জেল-জরিমানা

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুরের মুজিবনগর থানা পুলিশের অভিযানে ১০টি ম্যাকাও ও ৬০টি ক্যাপা স্টার্লিং পাখি উদ্ধার করা হয়েছে। পাখিগুলোর আনুমানিক দাম ২২ লাখ টাকা। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে মেহেরপুর-মুজিবনগর সড়কের মুজিবনগর উপজেলার গোপালনগর যাত্রী ছাউনির কাছ থেকে ভারতে পাচারের সময় একটি ব্যাটারিচালিত অটো থেকে পাখিগুলো উদ্ধার করা হয়। একই সময় পাচারের সাথে জড়িত দুজনকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতে পাচারকারীদের জেল-জরিমানা করা হয়েছে।

মুজিবনগর থানার ওসি মেহেদী রাসেল জানান, গোপন সংবাদ পেয়ে এসআই ইস্রাফিলের নেতৃত্বে পুলিশ গোপালনগর যাত্রী ছাউনির নিকট থেকে পাখিগুলো উদ্ধার করে এবং চোরাচালানের সাথে জড়িত দুজনকে আটক করে। আটককৃতরা হলেন মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের বাশারুল শেখ ও আটো চালক হাবিবুর রহমান।

এদিকে গতকাল সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক পাচারকারী বাশারুল শেখকে এক মাসের কারাদ- দেয়া হয়। এছাড়া অটোচালক হাবিবুর রহমানের নিকট থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রট মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় সেখানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলার ভারপ্রাপ্ত বন বিভাগীয় কর্মকর্তা মো. জাফরউল্লাহ, মুজিবনগর উপজেলা বন বিভাগীয় কর্মকর্তা হাসিম হায়দার, গাংনী উপজেলা বন বিভাগীয় কর্মকর্তা মাসুদুর রহমান প্রমুখ।

জেলা বন বিভাগীয় কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. জাফরউল্লাহ জানান, পাখিগুলো ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলের এবং পাখিগুলোর মূল্য প্রায় ২২ লাখ টাকা। পাখিগুলো ঢাকা বঙ্গবন্ধু সাফারি পার্ক কর্তৃপক্ষের নিকট হস্তান্তরের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ওসি মেহেদী রাসেল জানান, সাজাপ্রাপ্ত বাশারুল শেখকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More