মেঘের আড়ালে থাকা সূর্য তার তেজ দেখাতে পারেনি

চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অব্যাহত

স্টাফ রিপোর্টার: সকাল থেকেই আকাশ ছিল গুমোট। মেঘের আড়ালে থাকা সূর্য তার তেজ দেখাতে পারেনি। উজ্জ্বল ঝলমলে অপূর্ব রোদের দেখা মেলেনি। গত রোববার থেকে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। দক্ষিণ-পশ্চিমের হিমেল হওয়া আর বৃষ্টি বাড়িয়ে দিয়েছে শীতের অনুভূতি। দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা ধীরে ধীরে নামতে শুরু করেছে। এদিকে, গতকাল বুধবার রাতে ঢাকাসহ দেশের ছয়টি বিভাগে বজ্রসহ বৃষ্টিপাতের আভাস দিয়েছে আবহাওয়া অফিস। এতে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মরসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে, এর বর্ধিতাংশ বিস্তৃত রয়েছে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত।
এদিকে, চুয়াডাঙ্গায় বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে। গতকাল বুধবার চুয়াডাঙ্গায় সোনালী সমাজকল্যাণ সংস্থ ও সোনালী সমবায় ও ঋণদান সমবায় সমিতির পক্ষে এবং কার্পাসডাঙ্গায় ইউপি চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাসের জন্মদিন উপলক্ষে নিজ উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছেন।
আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।
এদিকে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী-অববাহিকা ও তৎসংলগ্ন এলাকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পাবে।
আগামীকাল শুক্রবার নাগাদ রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। বর্ধিত ৫ দিনের আবহাওয়া সামান্য পরিবর্তন হবে। বুধবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ছিলো ২২ দশমিক ৮ ডিগ্রি সেলিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে, ১১ মিলিমিটার। ঢাকায় রেকর্ড করা হয়েছে ৪ মিলিমিটার বৃষ্টিপাত।
চুয়াডাঙ্গায় বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে। গতকাল বুধবার চুয়াডাঙ্গায় সোনালী সমাজকল্যাণ সংস্থা ও সোনালী সমবায় ও ঋণদান সমবায় সমিতির পক্ষে থেকে কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার সমিতির কার্যালয় থেকে দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে সোনালী সমাজকল্যাণ সংস্থার সভাপতি আজম খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক আবু তালেব। বিশেষ অতিথি ছিলেন শহর সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার মিজানুর রহমান, সমাজসেবা অফিসার আবু সাঈদ, সোনালী সমাজকল্যাণ সংস্থার সহসভাপতি শাহিন ম-ল প্রমুখ। অনুষ্ঠানে ১২০জন দুস্থ ও প্রতিবন্ধী মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। একই সাথে মাস্কও বিতরণ করা হয়।
কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল করিম বিশ্বাসের জন্মদিন উপলক্ষে নিজ উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে। গতকাল বুধবার রাত সাড়ে ৭টার দিকে কবরস্থান মোড় প্রাঙ্গণে যুব উন্নয়ন ক্লাবের সভাপতি শরীফুজ্জামান শরীফের সভাপতিত্বে ইউপি চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এলাকার শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন। সেই সাথে তাদের মাঝে মিষ্টিও বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আব্দুস সালাম বিশ্বাস, আওয়ামী লীগ নেতা বাহাদুর আলী, শহিদুল সর্দ্দার, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজ কচি, যুবলীগ নেতা শফি উদ্দিন, ইউপি সদস্য আব্দুস সালাম, মাহবুর রহমান, সাজিবর রহমান, ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, হেলাল উদ্দিন, শাহাজাহান আলী, হাসনাত, মহির প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More