মেহেরপুরে হনুমানের খাবার বাবদ ৫ লক্ষ টাকা বরাদ্দ

স্টাফ রিপোর্টার: মেহেরপুরের ক্ষুধার্ত হনুমানের ভাগ্যে সরকারি সাহায্য আসার তিন মাস পরও হনুমানের খাবারের জন্য বরাদ্দকৃত অর্থ খরচ করা হয়নি। প্রথমবার ৪৫ হাজার টাকার পর দ্বিতীয় দফায় ৫ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ২০২০-২০২১ অর্থবছরে মেহেরপুর মুজিবনগরে হনুমানের খাবারের জন্য সরকারিভাবে ৪৫ হাজার টাকা অর্থ বরাদ্দ দেয়ার পর ২০২১-২০২২ অর্থবছরে আরও ৫ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়।
মেহেরপুরে হনুমানের দল খাদ্য সংকটে ভুগছে সংবাদ প্রকাশিত হওয়ার পর বিষয়টি জেলা প্রশাসকের নজরে আসে। এ ঘটনার পর জেলা প্রশাসক মেহেরপুর বন বিভাগকে বিষয়টি দেখভাল করার জন্য নির্দেশনা দেন।
জেলা প্রশাসনের নির্দেশনা পেয়ে বন বিভাগ, বন ও পরিবেশ মন্ত্রণালয় হনুমানের খাদ্যের জন্য অর্থ বরাদ্দ চেয়ে একটি চিঠি পাঠানো হয়। সেই চিঠির সূত্র ধরে বন ও পরিবেশ মন্ত্রণালয়ের পক্ষ থেকে গত অর্থবছরে ৪৫ হাজার টাকা অর্থ বরাদ্দ দেয়া হয়। একইসাথে চলতি অর্থবছরের জন্য পুনরায় পত্র দেয়া হলে চলতি অর্থবছরে নতুন করে ৫ লক্ষ টাকা অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। মেহেরপুর সহকারী বন কর্মকর্তা জাফর উল্লাহ জানান, মেহেরপুর শহরে ১০৫ টি এবং মুজিবনগর উপজেলায় ১২৫ টি হনুমানের সন্ধান পাওয়া গেছে। তিনি জানান বরাদ্দকৃত ৪৫ হাজার টাকা এবং নতুন করে আসা ৫ লক্ষ টাকা হনুমান প্রতি প্রতিদিন একটি করে কলা, ১শ গ্রাম বাদাম এবং ৬ গ্রাম পাউরুটি খাওয়ানো হবে। প্রথমে যখন বরাদ্দ দেয়া হয়েছিলো তখন খাদ্যের খুব একটা সংকট ছিল না, বিধায় ওই টাকা খরচ করা হয়নি। তবে এখন খাদ্য সংকট দেখা দিবে এবং আগামী কয়েক দিনের মধ্যেই হনুমানের মধ্যে খাবার বন্টন করা হবে বলে বন বিভাগ সূত্রে জানানো হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More