মেহেরপুরে হবে পানি উন্নয়ন বিভাগ অফিস

পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালকের জায়গা পরিদর্শন
মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুর জেলাবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হতে যাচ্ছে। মেহেরপুর পানি উন্নয়ন বিভাগের অফিস স্থাপনের লক্ষ্যে জায়গা পরিদর্শন করেছেন পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। গতকাল শনিবার দুটি স্থান পরিদর্শন করা হলেও সড়ক ও জনপথ বিভাগ অফিস সংলগ্ন ভৈরব নদের পাশের জায়গাটি এ অফিসের জন্য উপযুক্ত বলে মতো দিয়েছেন সংশ্লিষ্টরা। দ্রুততম সময়ের মধ্যে অফিস স্থাপনে কার্যক্রম শুরুর আশ্বাস দেন তারা। নদ, নদী ও খাল-বিল অধ্যূষিত মেহেরপুর জেলার কৃষি, মৎস্য ও অন্যান্য বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের কার্যক্রম পরিচালনার জন্য দীর্ঘদিন ধরে জেলায় একটি অফিস স্থাপনের দাবি ছিলো। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেনের উদ্যোগে অফিস স্থাপনের কার্যক্রম শুরু করে পানি উন্নয়ন বোর্ড। গতকাল শনিবার দুপুরে পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক প্রকৌশলী হাবিবুর রহমানের নেতত্বে একটি দল মেহেরপুর শহরের পিডব্লিউডি অফিসের সামনে ও ভৈরব নদের পাড়ে দুটি স্থান পরিদর্শন করেন। এর যেকোনো একটি জায়গা নির্বাচন হলেই মেহেরপুর পানি উন্নয়ন বিভাগ অফিস নির্মাণের পরবর্তী কার্যক্রম শুরু হবে। প্রতিবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রেরণের পর পরবর্তী সিদ্ধান্ত হবে বলে পরিদর্শন দলসূত্রে জানা গেছে।
এদিকে পরিদর্শন শেষে পানি উন্নয়ন বোর্ডের এ দলটি স্বাধীনতার সুতিকাগার ঐতিহাসিক মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। পরিদর্শন কার্যক্রমে সহায়তা করেন মেহেরপুর চেম্বার সাধারণ সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক আরিফুল এনাম বকুল। এর আগে মুজিবনগর উপজেলার সদ্য পুনর্খননকৃত সরস্বতী খালপাড়ে বৃক্ষরোপণ করেন পরিদর্শন দলের সদস্যরা।
অতিরিক্ত মহাপরিচালক প্রকৌশলী হাবিবুর রহমানের পরিদর্শন দলে আরও উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ড ফরিদপুর অঞ্চল প্রধান প্রকৌশলী একেএম ওয়াহেদ উদ্দীন, কুষ্টিয়া তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুজ্জামান, পানি উন্নয়ন বোর্ডের প্রধান পানি ব্যবস্থাপনা মাহফুজুর রহমান, কুষ্টিয়া কার্যালয়ের মূখ্য সম্প্রসারণ কর্মকর্তা আয়ুব আলী, চুয়াডাঙ্গার নির্বাহী প্রকৌশলী জাহেদুল ইসলাম, উপ-বিভাগীয় প্রকৌশলী সুবির কুমার ভট্টাচার্য ও শাখা কর্মকর্তা আলমগীর হোসেন, মেহেরপুর জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাট্রিজের সাধারণ সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আরিফুল এনাম বকুলসহ পানি উন্নঢন বোর্ডের কর্মকর্তারা।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More