ম্যাজিস্ট্রেটের গাড়ি দেখে ৮ যুবকের পুকুরে ঝাঁপ

দামুড়হুদা অফিস: চুয়াডাঙ্গার দামুড়হুদায় ম্যাজিস্ট্রেটের গাড়ি দেখে পুকুরে ঝাঁপ দিয়ে পালিয়ে মোবাইল কোর্টের হাত থেকে রক্ষা পেলো ৮ যুবক। দোকানে আড্ডা দেয়া ও বাল্যবিয়ের দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে দামুড়হুদা উপজেলা সদরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ এ আদালত পরিচালনা করেন। দামুড়হুদা উপজেলায় ১৪ দিনের কঠোর লকডাউনে আজ ১০ম দিন। লকডাউনে প্রয়োজন ছাড়া কাউকে বাড়ী থেকে বের না হতে নিয়মিত তদারকি করছে প্রশাসন। লকডাউন বাস্তবায়নে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হচ্ছে।
গতকাল শুক্রবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিট্রেট সুদীপ্ত কুমার সিংহ উপজেলা সদরের বিভিন্ন এলাকায় অভিযান চালায়। এসময় বেশ কয়েক জন যুবক সরকারি নির্দেশনা না মেনে এক বন্ধ দোকানে বসে আড্ডা দিচ্ছিলো। এমন সময় ম্যাজিস্ট্রেটের গাড়ি আসতে দেখে ৮ যুবক পুকুরের পানিতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। ওই স্থানে থাকা কয়েকজনসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৭টি মামলায় ১৫ জনকে ৫ হাজার ৮শ টাকা জরিমানা করা হয়।
এদিকে, গতকাল শুক্রবার বিকেলে দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়নের ডুগডুগি গ্রামের এক নাবালিকা (১২)’র সাথে কুড়ুলগাছি গ্রামের আ. মান্নান ফকিরের ছেলে তামিমের (২০) বাল্যবিয়ের আয়োজন করা হয়। বিষয়টি খুব গোপনে করা হলেও সংবাদ পৌঁছে যায় দামুড়হুদা উপজেলা প্রশাসনে। সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ। এসময় বাল্যবিয়ের আয়োজন করার আপরাধে বাল্যবিয়ে নিরোধ আইনে কনের মা (৪০) ও বরের মামা ডুগডুগি গ্রামের আলম মিস্ত্রিকে (৩৫) অভিযুক্ত করে উভয়কে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। অভিযুক্ত উভয়পক্ষ তাদের অপরাধের কথা স্বীকার করে ভ্রাম্যমাণ আদালতের কাছে তাদের সন্তানদের প্রাপ্ত বয়স না হলে বিয়ে দেবে না মর্মে মুচলেকা দেন এবং তাদের ওপর অর্পিত জরিমানার টাকা নগদে পরিশোধ করে মুক্ত হন। ভ্রাম্যমাণ আদালতে সহায়তা করেন দামুড়হুদা মডেল থানার এসআই শেখ তৌহিদুর রহমান তৌহিদ, হাউলী ইউপি সদস্য আব্দুল হান্নান পটু, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের কিশোর কিশোরী ক্লাবের ফিল্ড সুপার ভাইজার এম কাবিল উদ্দীন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More