কেরুজ হিজলগাড়ী কৃষিখামারে অযৌক্তিক দাবিপূরণ না হওয়ায় সুপারভাইজারসহ দুজনকে মারপিট

স্টাফ রিপোর্টার: দর্শনা কেরুজ হিজলগাড়ী কৃষি খামারের কতিপয় লেবার অযৌক্তিক দাবি আদায়ে ব্যর্থ হয়ে সুপারভাইজারসহ দু’জনকে মারপিট করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় খামার ইনচার্জ আরিফুজ্জামান বাদি হয়ে অভিযুক্ত ৫ জনকে আসামি করে দর্শনা থানায় একটি মামলা দায়ের করেছেন।

অভিযোগে জানাগেছে, দর্শনা কেরুজ চিনিকলের বিভিন্ন কৃষি খামারে বাৎসরিক কাজ করার জন্য নির্দিষ্ট লেবার বরাদ্দ থাকে। আর এসব খামারে দৈনিক ২৫০ টাকা হাজিরায় কাজ করে থাকেন দিনমুজুরেরা। এরই ধারাবাহিকতায় চিনিকলের হিজলগাড়ী কৃষিখামারে গতকাল বুধবার ৮ জন লেবারের হাজিরা হয়। খামারের সুপাভাইজার বকুল আহম্মেদ অভিযোগ করে বলেন, সকাল সাড়ে ৭টার দিকে খামারের লেবার গণি, রাজু, শামীম, হালিম ও ইশা তাদেরকেও হাজিরার আওতায় আনার অযৌক্তিক দবি তুললে এতে অপারগতা প্রকাশ করেন তিনি। ক্ষিপ্ত হয়ে কতিপয় লেবার অফিসসহ স্টোররুমে তালা লাগিয়ে দেয়। এতে ক্ষিপ্ত হয়ে লেবাররা তাকে গালমন্দ করতে থাকে। একপর্যায় খামারের দায়িত্বরত পাহারাদার জহুরুল ইসলাম গালমন্দের কারণ জানতে চাইলে তার ওপর চড়াও হয় লেবাররা। এ নিয়ে উভয়ের মধ্যে বাকবিত-া শুরু হয়। বকুল জানায়, বাকবিত-ার একপর্যায়ে উত্তেজিত লেবাররা খামারে পড়ে থাকা আখ দিয়ে আমাকে এবং পাহারাদার জহুরুলকে মারপিট করে। খবর পেয়ে হিজলগাড়ী ক্যাম্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছুলে অভিযুক্তরা যে যার মতো করে সটকে পড়ে। এ ঘটনায় খামার ইনচার্জ আরিফুজ্জামান বাদি হয়ে অভিযুক্ত গণি, রাজু, শামীম, হালিম ও ইশাকে আসামি করে দর্শনা থানায় একটি মামলা করেছেন বলে জানিয়েছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More