আলমডাঙ্গার সন্তান ড. মাসুদ পারভেজ আমেরিকার এএপিএস’র মেম্বার এনগেজমেন্ট ম্যানেজার নির্বাচিত

আলমডাঙ্গা ব্যুরো: আমেরিকান অ্যাসোসিয়েশন অফ ফার্মাসিউটিক্যাল সায়েন্টিস্টস (এএপিএস)’র মেম্বার এনগেজমেন্ট ম্যানেজার নির্বাচিত হয়েছেন আলমডাঙ্গার সন্তান ড. মাসুদ পারভেজ। তিনি বর্তমানে আমেরিকার ওয়াশিংটন স্টেট ইউনিভার্সিটির রিসার্চ অ্যাসোসিয়েট ফ্যাকাল্টি। এই সংগঠনের বর্তমান মেম্বার সংখ্যা প্রায় ৮৯০০০ এবং লিডারশীপ পজিশন ৩২০। এই ৩২০ জনের মধ্যে সিস্টেম ফার্মাকোলজি কম্যুনিটির ‘মেম্বার এনগেজমেন্ট ম্যানেজার’ হিসেবে ২০২০-২০২১ সময়ের জন্য দায়িত্বপ্রাপ্ত হলেন তিনি। এএপিএস সারা বিশ্বের ওষুধ বিজ্ঞানীদের সর্বোচ্চ সংগঠন যারা গবেষণা, শিক্ষা ও নতুন ওষুধ উৎপাদন বিজ্ঞানে ফান্ডিং, বৃত্তি, ফেলোশিপ ও বিভিন্ন সামাজিক কর্মকা-ে অবদান রাখে। প্রতিবছর এই সংগঠন বিশ্বের সব থেকে বৃহত বাৎসরিক কনফারেন্সের আয়োজন করে থাকে। এই সংগঠনের মাধ্যমে নতুন ওষুধ আবিষ্কার ও নতুন নতুন বিজ্ঞানের বিষয় ও আবিষ্কার নিয়ে আলোচনা ও বিজ্ঞানিরা লেকচার প্রদান করেন।

এই টিমে আছেন ৭ জন বিশ্বখ্যাত ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি। বর্তমান নির্বাচিত এই কমিটিতে চেয়ারপারসন হিসেবে আছেন অভিষেক গুলাতি, ভাইস চেয়ারপার্সন তারেক লেইল, পাস্ট চেয়ারপারসন বালাজি আগরাম, সেক্রেটারি এরিক বুরাঘস, লার্নিং অপুর্চুনিটি ম্যানেজার মাসুদ জামেই ও মেম্বার এনগেজমেন্ট ম্যানেজার ডেভিড লুইটজ ও মাসুদ পারভেজ। এদের সবাই বর্তমানে ইন্ডাস্ট্রিতে, একাডেমিতে লিডারশিপ পজিশনে আছেন। খুব উঁচুমানের বিশ্বখ্যাত ওষুধ বিজ্ঞানীদের মাঝে মাসুদ পারভেজই কনিষ্ঠতম ও তুলনামূলক স্বল্প অভিজ্ঞতাসম্পন্ন নতুন নির্বাচিত লিডার।

ড. মাসুদ পারভেজ চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গার বাদেমাজু গ্রামের মো. আয়ুব আলীর ছেলে। তিনি বর্তমানে আমেরিকার ওয়াশিংটন স্টেট ইউনিভার্সিটির রিসার্চ অ্যাসোসিয়েট ফেলো। ইতোপূর্বে তিনি কানাডার টরোন্টো বিশ্ববিদ্যালয়ের পোস্ট ডক্টরাল রিসার্চ ফেলো ও কোরিয়ার ইনজে ইউনিভার্সিটি মেডিকেল কলেজে ফার্মাকোলজিতে শিক্ষকতা করেন। ভবিষ্যতে আরও সাফল্যের জন্য তিনি এলাকাবাসীর নিকট দোয়া চেয়েছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More