এমপি আব্দুল হাইকে সতর্ক করে ইসির চিঠি

 

ঝিনাইদহ-১ আসনের (শৈলকুপা) সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাইকে ইউনিয়ন পরিষদ নির্বাচনী কার্যক্রম থেকে বিরত থাকার জন্য সতর্ক করে নির্বাচন কমিশন থেকে চিঠি দেওয়া হয়েছে। শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার মোহা. আব্দুল সালেক।
সংশ্লিষ্ট সূত্র জানায়, আগামী ৫ জানুয়ারি ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ১২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার আবাইপুর ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা করেছেন সংসদ সদস্য আব্দুল হাই; যা নির্বাচনী আচরণবিধি পরিপন্থী হিসেবে উল্লেখ করে তথ্য-প্রমাণসহ একই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হেলাল উদ্দিন বিশ্বাস অভিযোগ করেন।
অভিযোগের সত্যতা নিশ্চিত হওয়ার পর ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্যকে নির্বাচনী কার্যক্রম থেকে বিরত থাকার জন্য চিঠি দেওয়া হয়েছে। আইনের প্রতি শ্রদ্ধা জানাতেও অনুরোধ জানানো হয়েছে তাকে। এ বিষয়ে জেলা নির্বাচন অফিসার আরও জানিয়েছেন, ২৫ ডিসেম্বর নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশে ২৮ ডিসেম্বর নির্বাচনী প্রচারণা থেকে বিরত থাকতে অনুরোধ করা হয়। জেলা নির্বাচন অফিস থেকে সংসদ সদস্যের পক্ষ থেকে পত্রটি গ্রহণও করা হয়েছে। শনিবার উপজেলার আবাইপুর ইউনিয়নে হাটফাজিলপুর হাইস্কুল মাঠে নৌকার সর্মথনে আয়োজিত এক নির্বাচনী প্রচারণা সভায় বক্তব্য রাখেন ঝিনাইদহ-১ আসনের (শৈলকুপা) সংসদ সদস্য আব্দুল হাই।
এ বিষয়ে জেলা নির্বাচন অফিসার যুগান্তরকে জানান, নির্বাচন কমিশন ও তিনি চিঠি দিয়ে সংসদ সদস্য আব্দুল হাইকে নির্বাচনী প্রচারণা থেকে বিরত থাকতে বলেছেন। এরপরও প্রচারণায় অংশ নিচ্ছেন বলে নতুন করে অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নির্বাচন কমিশন সচিবালয়কে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।
একই কথা বলেছেন, উপজেলা নির্বাচন অফিসার জুয়েল। আবাইপুর ইউনিয়নের রিটার্নিং অফিসার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইসলাইল হোসেন বলেছেন, ওই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হেলাল উদ্দিন বিশ্বাস নৌকার প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের লিখিত অভিযোগ করেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More