করোনায় প্রাণ গেলো আরও ৪৪ জনের : শনাক্ত ২ হাজার ৩২২

স্টাফ রিপোর্টার: দেশে করোনা সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী। নতুন করে সংক্রমণ বৃদ্ধির ধারায় দেশে গত এক দিনে আরো ২ হাজার ৩২২ জনের মধ্যে করোনা ভাইরাস ধরা পড়েছে, আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরো ৪৪ জনের। শনাক্ত রোগীর এই সংখ্যা গত ৫ সপ্তাহের মধ্যে সবচেয়ে বেশি। এর আগে গত ২৯ এপ্রিল এর চেয়ে বেশি ২ হাজার ৩৪১ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এক দিনে মৃত্যুর ওই সংখ্যাও গত এক মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে সর্বশেষে গত ৯ মে দেশে এর চেয়ে বেশি মৃত্যু হয়েছিল; সেদিন করোনা ভাইরাসে ৫৬ জনের মৃত্যুর খবর এসেছিল।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৮ লাখ ১৫ হাজার ২৮২ জন হয়েছে। আর করোনা ভাইরাসে মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ১২ হাজার ৯১৩ জন। সরকারি হিসাবে, আক্রান্তদের মধ্যে এক দিনে আরো ২ হাজার ৬২ জন সুস্থ হয়ে উঠেছেন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৪ শতাংশ। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৩০২ জন। এক দিনে মৃত ৪৪ জনের মধ্যে পুরুষ ২৭ ও নারী ১৭ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় ৩৭ জন, বেসরকারি হাসপাতালে তিন জন এবং বাসায় চার জন মারা যান। এছাড়া নতুন মৃতদের মধ্যে রয়েছেন দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব চার জন, চল্লিশোর্ধ্ব তিন জন, পঞ্চাশোর্ধ্ব ১০ জন এবং ষাটোর্ধ্ব ২৬ জন। বিভাগওয়ারি দেখা গেছে, মৃত ৪৪ জনের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে সাত জন, রাজশাহী ১১ জন, খুলনা ছয় জন, সিলেট দুই জন, রংপুর পাঁচ এবং ময়মনসিংহ বিভাগে দুই জন রয়েছেন।
গত এক দিনে সরকারি ও বেসরকারি ৫০৯টি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৫৫৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ১৬৫টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৬০ লাখ ৮৬ হাজার ২০৭টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১২ দশমিক ১২ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৪০ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৫৮ শতাংশ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More