চুয়াডাঙ্গায় কম্বাইন হার্ভেস্টার দিয়ে ধান কাটা উদ্বোধন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় কম্বাইন হার্ভেস্টার দিয়ে ধান কাটা উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় সদর উপজেলার কেদারগঞ্জ মাঠে ধান কাটার উদ্বোধন করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। পরে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, বিতরণ ও সংরক্ষণ প্রকল্পের আওতায় মাঠ দিবস অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আলী হাসান।
প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবায়ের মাসরুর। এছাড়াও কৃষি সম্প্রসারণ অফিসার আলমগীর হোসেন, এসএএও আমিরুল হক রাসেল, তারিফুজ্জান, কৃষি উদ্যোক্তা হাফেজ আব্দুল কাদের সোহানসহ স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন। এ সময় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, সরকারিভাবে ৫০ ভাগ ভর্তুকিতে যে কম্বাইন হার্ভেস্টার বিতরণ করা হলো তার সুফল পাচ্ছে দেশের গরিব ও প্রান্তিক কৃষক। কৃষি পণ্যের উৎপাদন বৃদ্ধিতে সকলকে আন্তরিকভাবে কাজ করারও আহ্বান জানান তিনি।
সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবায়ের মাসরুর জানান, এই মাঠের ধানও রোপণ করা হয়েছিলো রাইসট্রান্সপ্লান্টার যন্ত্রের সাহায্যে। আর আজকে কম্বাইন হার্ভেস্টার যন্ত্র দিয়ে কর্তন করা হচ্ছে। বর্তমানে কৃষি শ্রমিকের যে সংকট দেখা যাচ্ছে সেক্ষেত্রে খামার যান্ত্রিকীকরণের কোনো বিকল্প নেই।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More