দুর্যোগের সময় সাপ আর বেজি একই গাছে আশ্রয় নেয়

গাংনী প্রতিনিধি: দুর্যোগের সময় সাপ আর বেজি একই গাছে আশ্রয় নেয়। তাই রাগ-ক্ষোভ, বিদ্বেষ আর বিভেদ ভুলে জাতির এই ক্রান্তিকালে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানালেন গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মেহেপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। গতকাল বুধবার সকালে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরে দুস্থদের মাঝে পুষ্টি সম্মৃদ্ধ খাদ্য বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।

জাতীয় পুষ্টি সপ্তাহ পালন উপলক্ষ্যে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে এলাকার শতাধিক দুস্থ অসহায় পরিবারে পুষ্টি সম্মৃদ্ধ বিভিন্ন খাবার প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রিয়াজুল আলম। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ইয়ানুর রহমান ও গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা।

এলাকার সবার উদ্দেশ্যে প্রধান অতিথি বক্ততায় বলেন, জীবন বাজি রেখে সামনে থেকে অনেকেই করোনা ভাইরাস সংক্রমণরোধে কাজ করছেন। তাদের ভুল ক্রুটি ধরার সময় এখন নয়। অনেকের প্রতি অনেকের বিবাদ-বিরোধ থাকতে পারে। জাতির স্বার্থে মানুষের মঙ্গলে সব রাগ ধাপাচাপা দিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। যার যার দায়িত্বটুকু যদি আমরা সঠিকভাবে পালন করি তাহলে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণরোধ করা সহজেই সম্ভব।

সভাপতির বক্তৃবায় উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা বলেন, স্বাস্থ্য পরিদর্শকরা দিন রাত কাজ করে যাচ্ছে গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে। ডাক্তার, নার্সসহ সংশ্লিষ্ঠরা শুধু পেশার কারণে নয় মানবতার কারণেও দায়িত্ব পালন করছেন। মিডিয়া কর্মীরাও কাজ করছে বিবেকের তাড়নায় মানুষকে ভালো রাখার জন্য।  তাই আমি সকলের প্রতি কৃতজ্ঞ।

ঐকব্যদ্ধভাবে কাজ করলে জাতীয় এই দুর্যোগ মোকাবেলা সম্ভব হবে উল্লেখ করে ডা: রিয়াজুল আলম সকলের উদ্দেশ্যে আরো বলেন, স্বাস্থ্য বিভাগে কর্মরত প্রায় সকলে পেশাগত দায়িত্বের বাইরেও কঠোর পরিশ্রম করছেন শুধুমাত্র দেশের মানুষদের ভালো রাখার জন্য। তাদের পাশে আর সকলে সহযোগিতার হাত বাড়িয়ে দিলে প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলা সম্ভব হবে।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) আব্দুর রশিদ। উপস্থিত ছিলেন অফিস সহকারী আসাদুজ্জামান লিটনসহ স্বাস্থ্য পরিদর্শক ও পুষ্টিসম্মৃদ্ধ খাদ্য গ্রহণকারী ব্যক্তিবৃন্দ।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More