দেশে করোনাভাইরাসে আরও ১৬ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: দেশে করোনাভাইরাসে শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু। একদিনে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। আগের দিন মারা গেছেন ৮জন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৯৬৬। ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৫৮৪ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩.৯৬ ভাগ। আগের দিন শনাক্ত হয়েছিল ৬৫৬ জন। সব মিলিয়ে দেশে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ৩০ হাজার ২৭১ জন। স্বাস্থ্য অধিদফতরের হিসাবে একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬০২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। তাতে এ পর্যন্ত সুস্থ রোগীর সংখ্যা বেড়েছে ৪ লাখ ৭৫ হাজার ৭৪। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৬টি আরটি-পিসিআর ল্যাব, ২৮টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৫৬টি র‌্যাতপিড অ্যান্টিজেন ল্যাবে ১৪ হাজার ৭৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ১৫ হাজার ৪২৮টি নমুনা। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ লাখ ৫৭ হাজার ৭৮৪টি। বেসরকারি ব্যবস্থাপনায় ৭ লাখ ৫৭ হাজার ৬৪৪টি। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৯৬ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৫ দশমিক ০৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।
একদিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ১১ জন পুরুষ আর নারী পাঁচজন। তাদের ১৫ জন হাসপাতালে ও একজন বাড়িতে মারা গেছেন। মৃত ৯ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, তিনজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, দুইজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এবং একজন করে মোট দুইজনের বয়স ছিল ৪১ থেকে ৫০ ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে। এদের ১৩ জন ঢাকা বিভাগের এবং একজন করে মোট তিনজন চট্টগাম, রাজশাহী ও খুলনা বিভাগের বাসিন্দা ছিলেন। দেশে এ পর্যন্ত ৬০৩৭ জনই পুরুষ এবং ১৯২৯ জন নারীর মৃত্যু হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More