দেশে করোনায় আরও ১১৭ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: দেশে কোভিড আক্রান্তদের মধ্যে গত একদিনে আরো ১১৭ জনের মৃত্যু হয়েছে। যা আগের দিনের চেয়ে কিছুটা বেশি। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর আগের ২৪ ঘণ্টায় দেশে ৪ হাজার ৬৯৮ জন নতুন রোগী শনাক্তের কথা জানিয়েছিল। আর মৃত্যু হয়েছিল ১০২ জনের। সব মিলিয়ে দেশে এ পর্যন্ত মোট ১৪ লাখ ৮৬ হাজার ১৫৩ জন কোভিড রোগী শনাক্ত হলো; তাদের মধ্যে মৃত্যু হয়েছে মোট ২৫ হাজার ৮৪৬ জনের। গত একদিনে শুধু ঢাকা বিভাগেই ১ হাজার ৬১৩ জনের মধ্যে করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়েছে যা দিনের মোট আক্রান্তের অর্ধেকের বেশি। আগের দিন এ বিভাগে ২ হাজার ৬০১ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল।
একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৪৮৫ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ১৪ লাখ ৪ হাজার ৩৭০ জন। দেশে করোনাতে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৮৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ৫০ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৭৪ শতাংশ। একই সময়ে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ২৯৪টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৫৭৮টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৮ লাখ ১৬ হাজার ৩৪৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬৫ লাখ ৩২ হাজার ৯২৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২২ লাখ ৮৩ হাজার ৪১৭টি। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৭ জনের মধ্যে পুরুষ ৪৫ জন আর নারী ৬১ জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৮১৬ জন আর নারী মারা গেলেন ৯ হাজার ৩০ জন। তাদের মধ্যে বয়স বিবেচনায় ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন তিন জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৯ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন আর শূন্য থেকে ১০ বছরের মধ্যে মারা গেছে এক জন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More