পঞ্চগড়ে নৌকাডুবিতে লাশের সংখ্যা বেড়ে ৬৮ : এখনো নিখোঁজ ৪

 

স্টাফ রিপোর্টার: পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় তৃতীয় দিনের উদ্ধার অভিযান স্থগিত করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অভিযান স্থগিত করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।  তারা জানিয়েছে, আজ বুধবার সকাল ৬টা থেকে আবার নদীতে উদ্ধার অভিযান চালাবে। নৌকাডুবির ঘটনার পর থেকে মঙ্গলবার রাত সাড়ে ৭টা পর্যন্ত মোট ৬৮ জনের মরদেহ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের ডুবুরি ও স্থানীয়রা। জেলা প্রশাসনের জরুরি তথ্য কেন্দ্রের সর্বশেষ তথ্য অনুযায়ী, ৬৮ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এখনও ৪ জন নিখোঁজ রয়েছেন।

উদ্ধার অভিযান স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার তুষার কান্তি রায়। তিনি বলেন, আজকের মতো আমাদের উদ্ধার অভিযান বন্ধ। আগামীকাল (বুধবার) সকাল ৬টা থেকে আবারও উদ্ধার কাজ শুরু হবে। উদ্ধার কাজ স্থগিত থাকলেও আমাদের কয়েকটি টিম ঘটনাস্থলে অবস্থান করছে।

এর আগে গত রোববার দুপুর আড়াইটার দিকে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় নৌকাডুবির ঘটনা ঘটে। ডুবে যাওয়া নৌকাটিতে কতজন যাত্রী ছিল, তার সঠিক তথ্য এখনও পাওয়া যায়নি। তবে নিখোঁজ ব্যক্তিদের স্বজনরা প্রশাসনের কাছে রোববার রাতে ৬৬ জনের তালিকা দিয়েছিল। সেই অনুযায়ী এখনও নিখোঁজ রয়েছেন ৪ জন। ইতোমধ্যে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার দুপুরে মহালয়া দেখতে আউলিয়া ঘাট থেকে নৌকায় বদশ্বেরী ঘাটে যাচ্ছিলেন সনাতন ধর্মাবলম্বী প্রায় শতাধিক মানুষ। নৌকাটি ছাড়ার শুরুতেই দুলতে থাকে। একপর্যায়ে দুলতে দুলতে মাঝপথে গিয়ে নৌকাটি ডুবে যায়। মৃতদের মধ্যে পঞ্চগড়ের বোদা উপজেলার ৪৫ জন, দেবীগঞ্জের ১৭ জন, আটোয়ারীর ২ জন ও ঠাকুরগাঁওয়ের ৩ জন ও পঞ্চগড় সদরের একজন রয়েছেন। ৬৮ জনের মধ্যে নারী ৩০ জন, পুরুষ ১৭ জন এবং ২১ শিশু রয়েছে।

এ বিষয়ে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায় বলেন, তিন দিনে ৬৮ জনের মরদেহ উদ্ধার করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আমাদের কাছে থাকা তথ্য মতে আরও ৪ জনের মতো লোক নিখোঁজ রয়েছেন। তবে নিখোঁজের সংখ্যা নির্দিষ্ট করা বলা যাচ্ছে না। নিখোঁজ একজন থাকলেও আমরা উদ্ধার কাজ চালিয়ে যাবো।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More