বৃষ্টির প্রবণতা আরও কমে শুরু হতে যাচ্ছে ভ্যাপসা গরম

স্টাফ রিপোর্টার: বৃষ্টির প্রবণতা কমতে না কমতেই ভ্যাপসা গরম শুরু হয়েছে। আবহাওয়া অধিদফতর পূর্বাভাসে বলেছে, বৃষ্টির প্রবণতা আরও হ্রাস পেয়ে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। গতকাল দেশের সর্বাধিক ৭৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে মাইজদীকোর্টে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা সৈয়দপুরে ৩৪ দশমিক ৫ ও সর্বনি¤œ যশোরে ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৩৩ দশমিক ২ ও সর্বনি¤œ ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিলো। সোমবার দিনগত রাত সোয়া ১১টার দিকে চুয়াডাঙ্গায় বজ্রসহ বৃষ্টি শুরু হয়। কিছুক্ষণ বৃষ্টি হয়ে থামলেও মধ্যরাত পর্যন্ত ছিলো মেঘের গর্জন।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন Í বিস্তৃত রয়েছে। এর একটি বার্ধিতাংশ উত্তর বঙ্গোপসগারে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে। রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারী ধরণের ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিনের এবং রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। ৪৮ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি বজ্রসহ বৃষ্টি হ্রাস পেতে পার্ ে৫ দিনের পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়ার পরিবর্তন হতে পারে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More