যোগযোগ ব্যবস্থার উন্নতির মধ্যদিয়ে গ্রাম শহরে রূপান্তর হবে

গাংনীতে দুটি পাকা সড়ক সংস্কারের উদ্বোধনী অনুষ্ঠানে এমপি সাহিদুজামান খোকন

গাংনী অফিস: মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজামান খোকন বলেছেন, যোগাযোগ ব্যবস্থার উন্নতির মধ্যদিয়ে এক সময়ে গ্রাম শহরে রূপান্তর হবে। গ্রামে বসেই মানুষ খুব অল্প সময়ে শহরে যেমন যেতে পারবে, তেমনই শহরের মানুষও যেকোনো গ্রামের রাস্তাঘাট ভালো হলে অল্পসময়ে যেতে পারবে। ফলে ব্যবসা বাণিজ্যের লক্ষ্যে বিভিন্ন বিক্রয়-প্রতিনিধি ও ক্রেতা যেমন সহজে গ্রামে চলে যাবে। আবার গ্রামের উৎপাদিত ফসল কৃষকরা খুব অল্প সময়ে শহরে আনতে পারবে; তবে যোগাযোগ ব্যবস্থা ভালো থাকলে বাড়ি বসেই ন্যায্যমূল্যে মালামাল বিক্রি করতে পারবেন কৃষকরা। গতকাল শুক্রবার সকালে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের চোখতোলা ও ছাতিয়ানে দুটি পাকাসড়কের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, মেহেরপুরের সাথে দেশের বিভিন্ন জেলার পরিবহন ও যানচলাচল সহজ হবে। সেইসাথে জনগণের দীর্ঘদিনের ভোগান্তির পরিসমাপ্তি ঘটবে। পিএমপি (সড়ক) ২০১৮-১৯ এর আওতায় মেহেরপুর সড়ক বিভাগাধীন কুষ্টিয়া (ত্রিমোহনী) মেহেরপুর-চুয়াডাঙ্গা ঝিনাইদহ আঞ্চলিক মহাসড়ক (আর-৭৪৫) জোরপুকুরিয়া নামক স্থানে নির্মাণ কাজের ফলক উন্মোচন করে শুভসূচনা করেন এমপি সাহিদুজামান খোকন। এ সময় বক্তব্য রাখেন মেহেরপুরের বিশিষ্ট ঠিকাদার জহরুল ইসলাম ও কাজের সাথে সংশ্লিষ্ট প্রকৌশলীবৃন্দ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, বামন্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাস্টার।
এদিকে বেলা সাড়ে ১১টার দিকে ছাতিয়ান গ্রামে বামন্দী-হাটবোয়ালিয়া-আলমডাঙ্গা ১২ কি.মি. পাকা সড়কের উদ্বোধন ও বিশেষ মোনাজাত করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More