চুয়াডাঙ্গায় এবার ২৩টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

শিক্ষক-কর্মচারীদের পরিবারে আনন্দের বন্যা : কৃতজ্ঞ প্রকাশ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় এবার ২৩টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে। এর মধ্যে নিম্নমাধ্যমিক বিদ্যালয় ৫টি, সরাসরি মাধ্যমিক বিদ্যালয় ৩টি, মাধ্যমিক বিদ্যালয় ১২টি, কলেজ ২টি ও একটি দাখিল মাদরাসা রয়েছে। আলমডাঙ্গা উপজেলায় এবার সর্বোচ্চ সংখ্যক ৩টি নিম্নমাধ্যমিক বিদ্যালয় এমপিওভুক্ত হয়েছে। বিদ্যালয় তিনটি হলো সিরাজুল ইসলাম জোয়ার্দ্দার নিম্নমাধ্যমিক বিদ্যালয়, পোলতাডাঙ্গা নিম্নমাধ্যমিক বিদ্যালয় ও ওসমানপুর-লক্ষ্মীপুর নিম্নমাধ্যমিক বালিকা বিদ্যালয়। চুয়াডাঙ্গা সদর উপজেলার আল হেলাল মাধ্যমিক ইসলামী একাডেমীর নিম্নমাধ্যমিক স্তর ও পাকা মাধ্যমিক বিদ্যালয়ের নিম্নমাধ্যমিক স্তরটি এমপিওভুক্ত হয়েছে। এবার জেলা তিনটি মাধ্যমিক বিদ্যালয় একবারে দুই স্তর (ষষ্ঠ-দশম) এমপিভুক্ত হয়েছে। বিদ্যালয় তিনটি হলো আলমডাঙ্গার সৃজনী মডেল মাধ্যমিক বিদ্যাপীঠ, দামুড়হুদার দর্শনাস্থ আলহেরা ইসলামী মাধ্যমিক বিদ্যালয় ও কার্পাসডাঙ্গা এলাকার ঠাকুরপুর-পীরপুরকুল্লা মাধ্যমিক বিদ্যালয়। এছাড়া জেলার ১২টি মাধ্যমিক বিদ্যালয় (স্তর পরিবর্তন) এমপিওভুক্ত হয়েছে। বিদ্যালয়গুলো হলো আলমডাঙ্গার সপ্তগ্রাম মাধ্যমিক বিদ্যালয়, মাধবপুর মাধ্যমিক বিদ্যালয়, খাসকররা মাধ্যমিক বালিকা বিদ্যালয়। চুয়াডাঙ্গা সদর উপজেলার কাথুলী মাধ্যমিক বিদ্যালয়, নীলমণিগঞ্জ মাধ্যমিক বালিকা বিদ্যালয়, হাজরাহাটি-তালতলা মাধ্যমিক বিদ্যালয়, কুকিয়াচাঁদপুর আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়। দামুড়হুদার জুড়ানপুর মাধ্যমিক বিদ্যালয়, সদাবরি মাধ্যমিক বিদ্যালয়, কামারপাড়া মাধ্যমিক বিদ্যালয়। জীবননগর উপজেলার হাজি মনির হোসেন মাধ্যমিক বিদ্যালয় ও আলীপুর মাধ্যমিক বিদ্যালয়। এবার চুয়াডাঙ্গা মাত্র দুটি কলেজ এমপিওভুক্ত হয়েছে। তা হলো আলমডাঙ্গার ডা. আফছার উদ্দিন কলেজ ও দামুড়হুদা উপজেলার দামুড়হুদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজ। এ ছাড়া জেলায় একটি মাত্র দাখিল মাদরাসা এমপিওভুক্ত হয়েছে। সেটি হলো চুয়াডাঙ্গা সদর উপজেলার হাজরাহাটি দারুল ইসলাম দাখিল মাদরাসা।

এদিকে এমপিওভুক্তির তালিকা প্রকাশের সাথে সাথে চুয়াডাঙ্গার নতুন এমপিওভুক্ত হওয়া প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা আনন্দে উদ্বেল হয়ে ওঠেন। তাদের পরিবারের সদস্যরাও আনন্দে মেতে ওঠেন। ধন্যবাদ জানাতে থাকেন প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তালিকা ছড়িয়ে যায়। আলমডাঙ্গার জেহালা ইউনিয়নের সৃজনী মডেল মাধ্যমিক বিদ্যাপীঠের দুই স্তর একত্রে এমপিওভুক্ত হওয়ায় প্রতিষ্ঠানের শিক্ষক পরিবারে আনন্দের বন্যা বয়ে যায়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাদ আলী মোল্লা মহান আল্লাহর শুকরিয়া আদায় করে বলেন, আমাদের প্রতি চুয়াডাঙ্গা-১ আসনের মাননীয় এমপি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দারের সুদৃষ্টি ছিলো বরাবর। তার নেক নজর থাকার কারণে স্কুলটি আজ একটি মডেল স্কুলে পরিণত হয়েছে। এ ছাড়া চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দারের পরম ভালোবাসায় সিক্ত আমরা। যেকোনো সমস্যা নিয়ে গেলেই তিনি আন্তরিকতার সঙ্গে দেখে থাকেন। এ জন্য তার প্রতি অশেষ ভালোবাসা সৃজনী মডেল মাধ্যমিক বিদ্যাপীঠের পক্ষ থেকে। সৃজনী মডেল মাধ্যমিক বিদ্যাপীঠ এমপিওভুক্ত হওয়ায় গতকাল সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দারের হাতে ফুলের তোড়া দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাদ আলী মোল্লা। এ সময় রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দারও সৃজনী মডেল মাধ্যমিক বিদ্যাপীঠের সভাপতি, শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের অভিনন্দন জানান। আহাদ আলী মোল্লা বলেন, দীর্ঘদিন পর সৃজনী মডেল মাধ্যমিক বিদ্যাপীঠ এমপিওভুক্ত হওয়ায় শিক্ষক-কর্মচারী, অভিভাবক মহল, এলাকাবাসী ও ম্যানেজিং কমিটির সদস্যদের প্রতি আমি কৃতজ্ঞ। আমরা কৃতজ্ঞ জেলা শিক্ষা অফিস ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের প্রতি। কৃতজ্ঞ উপজেলা প্রশাসনের প্রতি। সবার ভালোবাসা ও সহযোগিতার ফসল এই এমপিওভুক্তি। বিশেষ করে জেহালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৃজনী মডেল মাধ্যমিক বিদ্যাপীঠের সভাপতি হাসান উজ্জামান হান্নানের একান্ত ভালোবাসার প্রতি আমরা কৃতজ্ঞ। যেকোনো সময় যেকোনো সহযোগিতায় তার তুলনা হয় না। আমরা তার ভালোবাসা ও এলাকাবাসীর সহযোগিতা নিয়ে সৃজনী মডেল মাধ্যমিক বিদ্যাপীঠকে জেলার একটি মডেল বিদ্যালয় হিসেবে গড়ে তুলতে চাই। একই ধরনের কৃতজ্ঞতা জানিয়েছেন চুয়াডাঙ্গা সদর উপজেলার আল হেলাল মাধ্যমকি ইসলামী একাডেমীর প্রধান শিক্ষক মো. রিপন আলী। তিনি বলেছেন আমরা চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের কাছে চির কৃতজ্ঞ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More